Main Menu

ছিট না বঙ্গবন্ধুর রাজনীতি করি

শাহাব উদ্দীন অসীম, ইবি প্রতিনিধি: আমরা ছিটের রাজনীতি করি না, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতি করি। বৃহস্পতিবার হল থেকে বের হওয়ার সময় এসব কথা বলেন ইবি শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন গ্রুপের কর্মীরা। গতকাল বুধবার কোটা সংস্কার আন্দোলনে যোগ দেওয়ায় ২২ জন কর্মীকে হল থেকে বের করে দেয় সভাপতি গ্রুপের সালাউদ্দিন আহমেদ সজল।

ভুক্তভোগী শিক্ষার্থীদের কাছ থেকে জানা যায়, গতকাল কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কোটা সংস্কার আন্দোলনে অংশ নেয় ইবি শিক্ষার্থীরা। রাত ১১টায় সভাপতি গ্রুপের সালাউদ্দিন আহমেদ সজল লালন শাহ হলে অবস্থানরত আন্দোলনকারীদের রুমে (৩৩৬নং) ডেকে গালিগালাজ করে তাদেরকে বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে হল থেকে বেরিয়ে যেতে বলে। সময়মত বের না হলে তোদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। এরপর আজ সকাল ৯টায় আন্দোলনকারী ২২ শিক্ষার্থী হল ছেড়ে দেয়। হল ছেড়ে যাওয়ার সময় তারা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে বঙ্গবন্ধুর ম্যূরাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’র সামনে দাঁড়িয়ে বঙ্গবন্ধুকে স্যালুট করে এবং বলে আমরা ছিটের নয় তোমার রাজনীতি করি।

২২ আন্দোলনকারীর মধ্যে লোক-প্রশাসন বিভাগের ১০ জন, ব্যবস্থাপনা বিভাগের ২জন মুুক্তিযোদ্ধা সন্তানসহ ১০ জন ও অন্যান্য বিভাগের ২ জন। এরা সকলে লালন শাহ হলে অবস্থান করত এবং সভাপতি গ্রুপের কর্মী।

কাজী বিল্লাল হোসেন নামে এক শিক্ষার্থী বলেন, ‘আমার পিতা একজন মুক্তিযোদ্ধা। তারপরও আমি গতকাল কোটা সংস্কার আন্দোলনে গিয়েছিলাম। সারা দেশে আমার হাজার হাজার ভাই বোন আন্দোলন করছে। পুলিশের গুলি, লাঠিপেটায় ঝরছে রক্ত। এসব দেখে আমি স্বার্থপরের মত বসে থাকতে পারিনি। এজন্য আমার ছিট বাতিল হলে কোন ব্যাপার না।’

এব্যাপারে ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন বলেন, ‘সামান্য ভুলবোঝাবুঝিতে সজল ওদের এক-দুইজনকে বকাঝকা করেছে। পরে ওরা দলবেঁধে হল থেকে নেমে গেছে। বিষয়টি আমার জানা ছিল না। ব্যাপারটা আমি দেখছি।’

Share





Related News

Comments are Closed