Main Menu

সিলেটে ঢিলেঢালা হরতাল পালন

বৈশাখী নিউজ ২৪ ডটকম : বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে বামপন্থি জোটের ডাকা বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল সিলেটে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। হরতাল চলাকালে নগরীর বিভিন্ন এলাকায় মিছিল করেছে সিপিবি-বাসদ ও গনতান্তিক বাম মোর্চা এর নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকেই হরতালের সমর্থনে জোটের নেতাকর্মীরা নগরীর কোর্টপয়েন্টের সামনে এসে অবস্থান নেন। এরপর সকাল থেকেই নগরীর বিভিন্ন পয়েন্টে কয়েক দফা মিছিল করেন ও বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন।

কোর্ট পয়েন্টে অবস্থানের সময় নেতাকর্মীরা তাদের বক্তব্যে বলেন, জিনিসপত্রের দাম বড়েছে। কিন্তু আয় বাড়েনি। কৃত্রিম সংকট তৈরী করে দাম বাড়ানো হয়েছে। গ্যাসের দামও বাড়ানো হয়েছে। বিদ্যুতের দামও আবার বাড়ানো হয়েছে। জনসংশ্লিষ্ট সকল জিনিসেরই দাম বৃদ্ধি করা হচ্ছে। এসব গনবিরোধী সিদ্ধান্ত ও জিনিসপত্রের মূল্য বৃদ্ধির প্রতিবাদেই আজকের এই হরতাল।

কোর্ট পয়েন্টে অবস্থানরত সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সহ সভাপতি সঞ্জয় কান্তি দাস বলেন, সকাল থেকেই আমরা অবস্থান কর্মসূচী পালন করছি সাথে কয়েক দফা মিছিলও করেছি।

এদিকে হরতাল সমর্থনে মিছিল সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ মার্কসবাদী সিলেট জেলার আহবায়ক উজ্জ্বল রায় ও পরিচালনা করেন বাসদ সিলেট জেলার সদস্য প্রনব জ্যোতি পাল।

এদিকে যেকোন অপ্রীতিকর পরিস্থিতি সামাল দিতে সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয় নগরীর বিভিন্ন পয়েন্টে। সিলেট বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. আব্দুল ওয়াহাব বলেন, হরতালের নামে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

তবে হরতাল হলেও সিলেটে যানচলাচল ছিল স্বাভাবিক। হরতাল জনমনে তেমন প্রভাব পড়েনি। তবে যানচলাচল স্বাভাবিক থাকলেও নগরীর বেশ কয়েকটি মার্কেট বন্ধ ছিল। স্কুল কলেজে যথারীতি ক্লাস ও পরীক্সা হয়েছে। খোলা ছিল দোকানপাট। সকালে দক্ষিন সুরমার টার্মিনাল থেকে দুরপাল্লার বাসও ছেড়ে গেছে।
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ও গণতান্ত্রিক বাম মোর্চার ডাকা সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ অর্ধবেলার হরতালে সমর্থন দিয়েছে বিএনপি।

Share





Related News

Comments are Closed