Main Menu

বজ্রপাতে চার জেলায় নারী-শিশুসহ ৬ জনের মৃত্যু

বৈশাখী নিউজ ডেস্ক: বজ্রপাতে দেশের ৪ জেলায় নারী-শিশুসহ প্রাণ হারিয়েছেন ৬ জন। এর মধ্যে ঝালকাঠিতে ৩ জন, খুলনার ডুমুরিয়া, নেত্রকোণা ও যশোরে একজন করে মৃত্যুর খবর পাওয়া গেছে।

রোববার (৭ এপ্রিল) সকাল থেকে দুপুরের মধ্যে বজ্রপাতের এসব ঘটনায় একটি গবাদিপশুরও মৃত্যু হয়েছে। এছাড়াও আহত হয়েছেন আরও একজন।

ঝালকাঠি

ঝালকাঠিতে গবাদি পশু আনতে গিয়ে বজ্রপাতে দুই নারী ও এক শিশু নিহত হয়েছেন। রোববার (৭ এপ্রিল) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন হেলেনা বেগম (৪০), মিনারা বেগম (৩৫) ও মাহিয়া আক্তার ঈশানা (১১)।

নিহত হেলেনা বেগমের বাড়ি ঝালকাঠির কাঠালিয়া উপজেলার উত্তর তালগাছিয়া গ্রামে, মিনারা বেগমের বাড়ি ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট গ্রামে ও মাহিয়া আক্তার ঈশানার বাড়ি পোনাবালিয়া গ্রামে।

এর মধ্যে হেলেনা বেগম ও মিনারা বেগম গৃহিনী এবং মাহিয়া আক্তার ঈশানা আফসার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী।

বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি পুলিশ সুপার আফরুজুল হক টুটুল।তিনি বলেন, কালবৈশাখী ঝড়ে মাঠ থেকে গবাদি পশু আনতে গিয়ে তারা বজ্রপাতে নিহত হয়েছেন।

তিনি আরও বলেন, আজ সকাল ১০টার দিকে হঠাৎ করে ঝালকাঠির আকাশ কালো মেঘে অন্ধকারাচ্ছন্ন হয়ে রাতের পরিবেশ সৃষ্টি হয়। সেই সঙ্গে বৃষ্টি ও দমকা বাতাস ছিল। কালবৈশাখী ঝড়ের মধ্যে এ দুর্ঘটনা ঘটে। একই এলাকায় বজ্রপাতে আহত হয়েছেন জলিল মুন্সির ছেলে ওয়াদুদ মুন্সি (২৯) নামে আরও একজন।

খুলনার ডুমুরিয়া

গাভীর জন্য ঘাস কাটতে গিয়ে খুলনার ডুমুরিয়ায় বজ্রপাতে ওবায়দুল্লাহ গাজী (২৭) নামের এক ঘের ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এ সময় একটি গবাদিপশুরও মৃত্যু হয় বলে জানা গেছে।

রোববার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

ওবায়দুল্লাহ গাজী উপজেলার গুটুদিয়া ইউনিয়নের কোমলপুর গ্রামের দেলোয়ার গাজীর ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ডুমুরিয়া থানার এসআই জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, এ ব্যাপারে ডুমুরিয়া থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। মৃতের সুরতহাল রিপোর্ট তৈরির পর মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

যশোর

যশোরের ঝিকরগাছা উপজেলায় ধানখেতে কাজ করতে গিয়ে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। রোববার সকালে উপজেলার বড়পোদাউলিয়া গ্রামের বিলে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল মালেক পাটোয়ারী (৬০) উপজেলার বড়পোদাউলিয়া গ্রামের মৃত ওমর আলি পাটোয়ারীর ছেলে।

নেত্রকোণা

বজ্রপাতে নেত্রকোণায় খালিয়াজুরী উপজেলার হাওরে এক কৃষক নিহত হয়েছেন। রোববার বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে উপজেলার রাজঘাট হাওরে এ ঘটনা ঘটে। নিহত শহীদ মিয়া (৫২) উপজেলার মেন্দীপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের কফিল উদ্দিনের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন খালিয়াজুরী থানার ওসি উত্তম কুমার সাহা। তিনি জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহত শহীদ মিয়ার পরিবারের সদস্যদের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

 

Share





Related News

Comments are Closed