Main Menu

পাসপোর্ট অফিসকে দুনীর্তিমুক্ত করার দাবি

বৈশাখী নিউজ ডেস্ক: বাংলাদেশের প্রবাসীদের অধিকার আদায়ে সোচ্চার সংগঠন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ (জেপিকেপি) এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রথম সভায় বক্তারা বলেন, যেকোন অবস্থায় দেশের বাহিরে যেতে হলে পাসপোর্টের প্রয়োজন। পাসপোর্ট নাগরিকের অধিকার। কিন্তু পাসপোর্ট করতে গেলেই জনসাধারণের দুর্ভোগের সীমা থাকে না। পাসপোর্ট করতে গিয়ে প্রত্যেককে মারাত্বক প্রতিকুলতায় পড়তে হয়। সরাসরি পাসপোর্ট করা জনসাধারণের জন্য সোনার হরিণ হাতে পাওয়ার মতো হয়ে দাঁড়িয়েছে। যারা মধ্যস্থতাকারী ছাড়া পাসপোর্ট করতে যান, তারা বিভিন্নভাবে হয়রানীর শিকার হন। পাসপোর্ট অফিসকে দুর্নীতিমুক্ত করে সর্বস্তরের জনসাধারণের জন্য উন্মুক্ত করা বর্তমান সময়ের জন্য অতিব জরুরী।

বক্তরা আরো বলেন, পাসপোর্ট অফিসকে দুনীর্তিমুক্ত করা না হলে স্মারকলিপি প্রদান, শহীদ মিনারে অবস্থান কর্মসূচী, পাসপোর্ট অফিস অভিমুখে পদযাত্রা, পাসপোর্ট অফিসের সামনে অবস্থান কর্মসূচী সহ মাঠ পর্যায়ে কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদ।

গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) জেপিকেপি’র সিলেট মহানগরীর ৬৪/এ, বিহঙ্গ, কাজিটুলায় কেন্দ্রীয় কার্যালয়ের জেপিকেপি’র কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়।

জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মাওলানা মুফতি মোঃ আব্দুর রহমান চৌধুরী এডভোকেট এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ এহছানুল হক তাহের এর পরিচালনায় কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রথম সভায় বিশেষ বক্তার বক্তব্য রাখেন জেপিকেপি’র উপদেষ্টা মোঃ ইদ্রিস আলী, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি খায়রুল জাফর চৌধুরী, সহ-সভাপতি এম. এ মতিন, শিক্ষা বিষয়ক সম্পাদক মাহমুদুল আলম মারুফ, যুব ক্রীড়া সম্পাদক মোঃ আশিক মিয়া, দপ্তর সম্পাদক এস এম শাব্বীর আমীন তাহমীদ ও সহ-প্রচার সম্পাদক তারেক মোহাম্মদ রেদওয়ান।

উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে পাসপোর্ট অফিসকে দুর্নীতিমুক্ত করার দাবিতে বিভিন্ন কর্মসূচী গ্রহণের লক্ষ্যে আগামী ২৩ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় পরিষদের কেন্দ্রীয় কার্যালয় (৬৪/এ বিহঙ্গ, কাজিটুলা, সিলেট)-এ জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কার্যনির্বাহী কমিটির ২য় সভার তারিখ নির্ধারণ করা হয়।

সভায় জেপিকেপি’র কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি অধ্যাপক ডাঃ আবু ইউসুফ ভূইয়ার স্ত্রীর মৃত্যুতে মোনাজাত করেন সহ-সভাপতি এম এ মতিন।

গত ১৪ সেপ্টেম্বর বুধবার জেপিকেপি’র কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি অধ্যাপক ডাঃ আবু ইউসুফ ভূইয়ার স্ত্রী নাদিয়া ইউসুফ (৫৫) মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ। সভায় মরহুমার রুহের মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

 

0Shares





Related News

Comments are Closed