Main Menu

বিশ্বনাথে গয়াছ হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথে দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মোহাম্মদ গয়াছ উদ্দিন হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে শুক্রবার বিকেলে স্থানীয় পীরেরবাজারে দশঘর ইউনিয়নের সর্বস্থরের জনতার ব্যানারে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষক মোহাম্মদ নোমান আহমদের সভাপতিত্বে ও দশঘর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহসভাপতি শাহান আহমদের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, সহসভাপতি তজম্মুল আলী, তৈমুছ আলী, ইলিয়াস মিয়া, যুক্তরাজ্যের ইস্ট লন্ডন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টুনু মিয়া, জামেয়া ইসলামিয়া দারুল উলুম বরুণী মাদ্রাসার কোষাধ্যক্ষ সুন্দর আলী, দশঘর ইউনিয়ন পরিষদের সদস্য তাজুল ইসলাম, যুবলীগ নেতা হাজী কামাল, দশঘর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহসভাপতি মাছুম আহমদ, সাংগঠনিক সম্পাদক সৈকত হোসেন, নিহত গয়াছ উদ্দিনের ছোট ভাই শেখ জসিম উদ্দিন, ভাইপু শেখ সেবুল আহমদ।

সভায় বক্তারা বলেছেন, শেখ মোহাম্মদ গয়াছ উদ্দিনকে হত্যা মামলার আসামীদের অভিলম্বে গ্রেফতার ও তাদের ফাঁসি নিশ্চিত করতে প্রশাসন ও সরকারের প্রতি জোরদাবী জানান এলাকাবাসি। বক্তারা তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা সংস্থার সহযোগিতা নিয়ে গয়াছ হত্যাকারীদের গ্রেফতার করে এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য পুলিশের সুদৃষ্টি কামনা করে দশঘর ইউনিয়নের সর্বস্থরের জনসাধারণ এবং মামলাটি দ্রæত বিচার আইনে নিয়ে এসে পরিচালনা করার জন্য সরকার ও প্রশাসনের দাবি জানান।

প্রসঙ্গত, পূর্ব বিরোধের জের ধরে বরুণী গ্রামের মৃত: জমির আলী উরফে জমশেরুলের ছেলে মাসুক মিয়া লোকজনের সাথে বিরোধ চলে আসছিল শেখ মোহাম্মদ গয়াছ উদ্দিনের। এর জেরে ধরে গত ২৮ মে রাতে স্থানীয় পীরেরবাজার থেকে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের লোকজনের হামলায় আহত হন শেখ মোহাম্মদ গয়াছ উদ্দিন।

পরে আহত অবস্থায় গত ৩ জুন শুক্রবার সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন শেখ মোহাম্মদ গয়াছ উদ্দিন।
এ ঘটনায় নিহতের ছেলে মাজেদ আহমদ ২ জুন বাদী হয়ে মাসুক মিয়াকে প্রধান আসামী করে ও ২০ জনের নাম উল্লেখ করে বিশ্বনাথ থানায় মামলা করেন। যার নং ২।

মামলার পর ৩ জুন দিবাগত রাতে বিশ্বনাথ থানা পুলিশ অভিযান পরিচালনা করে সুনামগঞ্জের জগনন্নাথপুর উপজেলা থেকে মামলার প্রধান অভিযুক্ত মাসুক মিয়াকে গ্রেফতার করে।

0Shares





Related News

Comments are Closed