Main Menu

ছাত‌কে বন্যার্তদের পাশে ইউএনও

ছাতক (সুনামগঞ্জ) প্রতি‌নি‌ধি: ছাতকে বন্যার পানিতে মানবেতর জীবনযাপন করছেন প্লাবিত এলাকার বানভা‌সি মানুষেরা। উপার্জন হারা হয়ে দিন-রাত পার করছেন ঘরের ভেতর, খাটের ওপর। অসহায় এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন উপ‌জেলা ইউএনও মামুনুর রহমান।

কর্মহীন ৫ শতাধিক দরিদ্র পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা নি‌য়ে উপ‌জেলার বি‌ভিন্ন ইউ‌পির পাড়া মহল্লা গ্রা‌মে খাবার নিয়ে তিনি ছুটেছেন পানিবন্দি মানুষের কাছে। তার নিজ হা‌তে বানভা‌সি মানু‌ষের কা‌ছে শুকনা খাবার পৌ‌ছে দি‌চ্ছেন।

বানভা‌সি মানুষ দু:সময়ে উপ‌জেলা প্রশাসন ইউএনও মামুনুর রহমান‌কে পাশে পেয়ে আবেগ আপ্লুত হন অসহায় লোকজন। খাদ্যসহায়তা পেয়ে প্রাণভরে দোয়া করেন প্রশাসন ইউএনও এর জন্য।

এর আগে করোনা দুর্যোগের সময়ও ঝুঁকি নিয়ে ইউএনও মামুনুর রহমান‌ ছুটে যান গ্রা‌মে গ্রা‌মে। লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে তিনি ছাতক উপ‌জেলার ১৩‌টি ইউ‌পি ও এক‌টি পৌর সভার নিম্ন আয়ের লোকজনের কাছে পৌঁছে দেন খাদ্য উপহার।

বন্যায় অসহায় মানুষের দু:খ দুর্দশা তার নিজ চোখে দেখতে গত এক সপ্তাহ ধ‌রেই উপ‌জেলার বানভা‌সি মানু‌ষের পা‌শে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা ত্রাণ বিতরণ অব‌্যাহত রাখেন।

রোববার সকাল থে‌কে সন্ধ‌্যা পর্যন্ত ইউএনও মামুনুর রহমান‌ উপ‌জেলার বানভাসি মানুষের পাশে গি‌য়ে খোজ খবর নেন। তার সরকা‌রি গা‌ড়ি দি‌য়ে খাদ্য সহায়তা নিয়ে ও নৌকায় করে তিনি ছুটেছেন পানিবন্দি মানুষের কাছে। এক সপ্তাহ ধ‌রে সকাল থেকে সন্ধ্যা তিনি গ্রাম থেকে গ্রামে ছুটেছেন মানুষের কষ্ট লাঘবে। দুর্যোগপূর্ণ সম‌য়ে ইউএনও মামুনুর রহমান‌ কে কাছে পেয়ে মানুষ প্রাণভরে দোয়া করেন তাঁর জন্য। তার সরকা‌রি অ‌ফি‌সের কা‌জে ব‌্যস্ত থাকার পরও মানুষের কাছে ছুটে যান, তার দেয়া চেয়ারম‌্যান মেম্বার‌দের পাঠা‌নো তা‌লিকা দফায় দফায় বাস্তবায়‌নের চেষ্টা কর‌ছেন।

উপজেলা প্রশাসনের মাধ্যমে ৩০ মেঃ টন চাল, সাড়ে তিন লক্ষ টাকার খাদ্য সামগ্রী ও ১০০ প্যাকেট শুকনো খাবার বন্যা দূর্গতদের মধ্যে বিতরণ করেন। বন্যা শুরুর দিন থেকে বিভিন্ন আশ্রয় কেন্দ্র ছাড়াও গ্রাম পর্যায়ে ক্ষতিগ্রস্তদের তালিকা করে এসব সহায়তা দেয়া হয়।

গত রোববার দিনব্যাপী উপজেলার শেষ সীমান্তে ভারতের সীমান্তবর্তী এলাকা রাসনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্যাশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়া পরিবারগুলোর মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন উপজেলা ইউএনও মামুনুর রহমান। এসময় ইউপি সদস্য নুরুল হক, রগু সিংহ, শিব শংকরসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

এর আগে সীমান্তবর্তী মনিপুরী সম্প্রদায়ের লোকজনের জন্য প্রধানমন্ত্রীর দেয়া উপহার প্রদান ক‌রেন। সরকারি সহায়তার পাশাপাশি ব্যাক্তিগত এবং বিভিন্ন সংস্থার পক্ষ থেকেও ত্রাণ বিতরণ অব্যাহত রাখা হয়।

0Shares





Related News

Comments are Closed

%d bloggers like this: