Main Menu

বন্যার্তদের বাড়ীতে গিয়ে ঔষধ দিচ্ছেন ডাক্তার জসিম উদ্দিন

সুনামগঞ্জ সংবাদদাতা: ডাঃ জসিম উদ্দিন শরিফী বর্তমানে শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসাবে কর্মরত আছেন। তিনি দীর্ঘদিন ধরে শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় সরকারের পাশপাশি বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছেন।

আকষ্মিক পাহাড়ী ঢল ও টানা বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় শান্তিগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। এতে সাধারণ মানুষের মাঝে পানি বাহিত রোগসহ জ্বর, সর্দি, কাশি, আমাশয়, ডায়রিয়া সহ নানা রোগ দেখা দিয়েছে।

আকষ্মিক বন্যায় শান্তিগঞ্জ উপজেলার বিভিন্ন রাস্তা ঘাট সহ কমিউনিটি ক্লিনিকের রাস্তা ঘাট ডুবে যাওয়ায় সাধারণ লোকজনদের চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। এরই ধারাবাহিকতায় শনিবার (২১ মে) দিনব্যাপী শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জসিম উদ্দিন শরিফীর নেতৃত্বে শান্তিগঞ্জ উপজেলা স্বাক্ষ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীদের নিয়ে বন্যার্তদের বাড়ী বাড়ী ও আশ্রয়কেন্দ্রে গিয়ে সরকারি ঔষধ, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার স্যালাইন বিতরণ করেছেন।

শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জসিম উদ্দিন শরিফী বলেন, বন্যার্ত মানুষের দুর্ভোগ লাঘবে সরকার সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরও বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসতে হবে। বন্যায় পানিবাহিত রোগ থেকে মুক্তি পেতে সরকার ঔষধেরও ব্যবস্থা করেছে। স্বাস্থ্য বিভাগের পক্ষে থেকে ইতিমধ্যে আমরা বন্যা কবলিত এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও খাবার স্যালাইন বিতরণ করছি। পানিবাহিত রোগ থেকে মুক্ত থাকতে সবাইকে সচেতনতা অবলম্বন করতে হবে।

0Shares





Related News

Comments are Closed

%d bloggers like this: