Main Menu

ক্রোম ব্যবহারে নষ্ট হতে পারে ইলেকট্রনিক ডিভাইস, সতর্ক করল গুগল!

প্রযুক্তি ডেস্ক: জনপ্রিয় ব্রাউজারের মধ্যে গুগল ক্রোম রয়েছে সবার থেকে এগিয়ে। কিন্তু সম্প্রতি এই ব্রাউজারের কিছু সমস্যার কথা জানিয়েছে গুগল।

গুগল তাদের অফিসিয়াল ক্রোম ব্লগে জানিয়েছে, নিরাপত্তার ক্ষেত্রে ১৩টি নতুন সমস্যা ধরা পড়েছে ক্রোমে। এর মধ্যে ৮টি ইউজারদের জন্য ‘বড়’ ঝুঁকি। আর এ কারণেই উইন্ডোজ, অ্যান্ড্রয়েড, লিনাক্স ও ম্যাকওএস সব ক্ষেত্রেই বিপদে পড়ার ঝুঁকি থেকে যাচ্ছে।

এক্ষেত্রে ইউজারদের অবশ্যই এই ব্রাউজারের লেটেস্ট ভার্সনটি ব্যবহার করার পরামর্শ দিয়েছে বিভিন্ন আইটি ফার্ম। আর তা না হলে অবশ্যই যেন সফটওয়্যারটি আপডেট করে নেওয়ার পরামর্শ দিচ্ছেন অনেকেই। হ্যাকিং সমস্যা এড়ানোর জন্যই ফোন, কম্পিউটার ও সফটওয়্যার আপডেটের ওপর গুরুত্ব দিচ্ছেন তারা।

কীভাবে জানবেন আপনার ব্যবহৃত ক্রোম নিরাপদ কি না? এক্ষেত্রে আপনার ক্রোমের উপরে ডানদিকে যে তিনটি বিন্দু রয়েছে, সেখানে ক্লিক করুন। এখানে বিভিন্ন অপশনের মধ্যে আপনি শুরুতেই নিউ ট্যাব, নিউ উইন্ডো ইত্যাদি হয়ে একেবারে নিচে এক্সিট ও ম্যানেজ ইওর অ্যাকাউন্ট অপশন পাবেন।

এর মধ্যেই আপনি খুঁজে পাবেন সেটিংস অপশনকে। সেখানে গিয়ে হেল্পে ক্লিক করে ‘অ্যাবাউট গুগল ক্রোম’ অপশনটি পেয়ে যাবেন। সেখানেই দেখতে পাবেন ক্রোম ভার্সনটি। 9101.0.4951.41- এই ভার্সন খুঁজে পেলে সফটওয়্যারটি আপডেট করে নিন।

যদি সেখানে নতুন ভার্সনটি খুঁজে না পান তবে ‘অ্যাবাউট গুগল ক্রোম’-এর পরে আপডেটের অপশনটি খুঁজুন। ব্যাস, নতুন ভার্সন আপডেট করে ক্রোম রিস্টার্ট করুন। এতেই ক্রোম ব্যবহারের পরেও আপনার ইলেকট্রনিক ডিভাইস সহ সকল ডাটা নিরাপদে থাকবে।

সূত্র: সংবাদ প্রতিদিন

 

 

0Shares





Related News

Comments are Closed

%d bloggers like this: