Main Menu

কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির কাউন্সিল সম্পন্ন

বৈশাখী নিউজ ডেস্ক: বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ বলেছেন, ইতিহাস স্বাক্ষী গণতন্ত্র ও আওয়ামীলীগ একসাথে চলেনা। তারা গণতন্ত্র ধ্বংস করে একদলীয় বাকশাল করেছিল। আর শহীদ জিয়া বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। বর্তমানে বাকশালীরুপে সেই আওয়ামীলীগ জাতির ঘাড়ে জগদ্দল পাথরের ন্যয় বসে আছে। তারা গণতন্ত্রকে হত্যা ও মানুষের ভোটাধিকার হরণ করে ক্ষমতায় আছে। আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী ও রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা দেশে এক দলের শাসন ব্যবস্থা চালু করেছে। বেগম খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নেতৃত্বে দেয়ায় তাঁকে ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে সাজা দেয়া হয়েছে। গুরুতর অসুস্থ তিন বারের সাবেক প্রধানমন্ত্রীকে বিদেশে যেতে বাধা প্রদান করা হচ্ছে। এর মাধ্যমে আওয়ামীলীগ বুঝিয়ে দিয়েছে তারা জিয়া পরিবার ও জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করতে চায়। ফ্যাসিস্ট সরকারের অপশাসনের বিরুদ্ধে বিএনপিকে অগ্রনী ভুমিকা পালন করতে হবে। কাউন্সিলের মাধ্যমে ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীরা নেতৃত্বে আসলে দলের কার্যক্রম গতিশীল হবে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারী) সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির দ্বি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য হাজী সাহাব উদ্দিনের সভাপতিত্বে আলী আকবরের পরিচালনায় অনুষ্ঠিত কাউন্সিলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহবায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, জেলা আহবায়ক কমিটির সদস্য আব্দুল কাইয়ুম চৌধুরী, আব্দুল মান্নান, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, শামীম আহমদ, উপজেলা বিএনপি নেতা এডভোকেট কামাল হোসাইন।

কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক হিফজুর রহমানের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচীত কাউন্সিলে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাবেক সহ দফতর সম্পাদক আব্দুল মালেক , বিএনপি নেতা কুহিনূর আহমদ, জেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য আলী আহমদ আলম ও সাবেক ছাত্রদল নেতা মাহবুব আলম প্রমূখ।

কাউন্সিলে ভোটের মাধ্যমে সভাপতি পদে হাজী সাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক পদে আলী আকবর, সিনিয়র সহ-সভাপতি পদে শওকত আলী বাবুল, ১ম যুগ্ম সম্পাদক এডভোকেট বুরহান উদ্দিন খন্দকার (ফরহাদ) ও সাংগঠনিক সম্পাদক নুরুল মোত্তাকিন বাদশা নির্বাচিত হন।

 

Share





Related News

Comments are Closed