Main Menu
শিরোনাম
শাবির ঘটনা তদন্তে কমিটি গঠন, ভিসির পদত্যাগ দাবি         মধ্যরাতেও ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল শাবি         শাবিপ্রবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         তাহিরপুরে অবৈধ কোয়ারীর মাটি চাপায় শ্রমিককের মৃত্যু         শাবিতে আন্দোলনরত শিক্ষার্থি-পুলিশ সংঘর্ষ, আহত ৩০         বিয়ানীবাজারে মোটরসাইকেলের ধাক্কায় ১জনের মৃত্যু         ‘সম্পত্তির লোভে ছেলে-পুত্রবধূর ষড়যন্ত্রে দিশেহারা সৌদিফেরত জমসেদ আলী’         কানাইঘাটে সাংবাদিকের হাত-পায়ে কুপিয়েছে সন্ত্রাসীরা         শাবির উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছে আন্দোলনরত শিক্ষার্থিরা         সিলেটে একদিনে আরো ১৪৮ জনের করোনা শনাক্ত         ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা শাবি শিক্ষার্থীদের         বিয়ের প্রলোভনে গৃহবধূকে ‘ধর্ষণ’, গ্রেপ্তার ১        

২১ বছর পর ভারতে ফিরল ‘মিস ইউনিভার্স’ মুকুট

বিনোদন ডেস্ক : ‘মিস ইউনিভার্স’-এর মুকুট জিতেছেন ভারতের হারনাজ সান্ধু। ফলে ২১ বছর পর আবারও ‘মিস ইউনিভার্স’র খেতাব ফিরল ভারতে। এবারও খেতাব জিতেছেন পাঞ্জাবি তরুণী।

এর আগে ২০০০ সালে এ খেতাব জিতেছিলেন পাঞ্জাবের লারা দত্ত। তার আগে জিতেছিলেন সুস্মিতা সেন। সান্ধু তৃতীয় ভারতীয় হিসেবে ‘মিস ইউনিভার্স’ হলেন।

গত রোববার (১২ ডিসেম্বর) রাতে ইসরায়েলের এইলাটে বসেছিল ৭০তম মিস ইউনিভার্সের আসর। সেখানেই প্যারাগুয়ের নাদিয়া ফেরেইরা এবং দক্ষিণ আফ্রিকার লালেলা এমএসওয়ানেকে পেছনে ফেলে সেরার মুকুট ছিনিয়ে নেন পাঞ্জাবের ২১ বছরের সুন্দরী হারনাজ।

সারাবিশ্বের সুন্দরীদের সমন্বয়ে মিস ইউনিভার্সের প্রত্যেকবারের আসরই হয় জাকজমক আর চমকপ্রদ। এবারের আসরের সবচেয়ে বড় চমক হলো ভারতের মিস ইউনিভার্স জয়। সুস্মিতা সেন, লারা দত্তের পর ৩য় ভারতীয় নারী হিসেবে মিস ইউনিভার্স ২০২১ হলেন ২১ বছর বয়সী ভারতের পাঞ্জাবী সুন্দরী হারনাজ সান্ধু।

এই সুন্দরীর পরিচয় সম্পর্কে জানতে আগ্রহ অনেকেরই। পাঞ্জাবে জন্ম ও বেড়ে ওঠা হারনাজ সান্ধু শিবালিক পাবলিক স্কুল এবং স্নাতকোত্তর গভর্নমেন্ট কলেজ ফর গার্লসে পড়াশোনা করেছেন। বর্তমানে এই দিভা পাবলিক অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকোত্তরে পড়াশোনা করছেন। মডেলিংয়ের পাশাপাশি হারনাজ দুটি পাঞ্জাবী সিনেমায় অভিনয় করেছেন। ‘বাই জি কুত্তাঙ্গে’ এবং ‘ইয়ারা দিয়ান পু বারান’ তার অভিনীত এই সিনেমা দুটি আগামী বছর মুক্তি পাবে।

হারনাজ যোগব্যায়ামে খুবই আগ্রহী এবং তিনি একজন ফিটনেস প্রেমী। অভিনয়, গান, নাচ, সাঁতার, ঘোড়ায় চড়া এবং রান্না তার অবসর সময়ের প্রিয় কাজ। সান্ধু হিন্দি, পাঞ্জাবী এবং ইংরেজি ভাষায় কথা বলতে পারেন। হারনাজের মতে, তিনি তার মাকে তার অনুপ্রেরণা হিসেবে মনে করেন। যিনি পুরুষতন্ত্রের প্রজন্ম ভেঙে একজন সফল স্ত্রীরোগ বিশেষজ্ঞ হয়ে তার পরিবারের দায়িত্ব নিয়েছিলেন।

মিস ম্যাক্স ইমার্জিং স্টার ইন্ডিয়া ২০১৮, ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব ২০১৯ ও মুকুটও এই সুন্দরীর দখলে।

গত বারের মিস ইউনিভার্স জয়ী আন্দ্রেয়া মেজার হাত থেকে মিস ইউনিভার্স খেতাবটি গ্রহণ করেন হারনাজ। সারা বিশ্ব থেকে ৭৯টি দেশের সুন্দরীদের অংশগ্রহণে এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতাটি সম্পন্ন হয়।

এদিকে, মিস প্যারাগুয়ে নাদিয়া ফেরেরা হয়েছেন রানার আপ এবং মিস দক্ষিণ আফ্রিকা লালেলা মসওয়ানে দ্বিতীয় রানার আপ হিসেবে পুরস্কার জিতেছেন।

বর্তমানে হারনাজ নিউইয়র্কে থাকবেন এবং বিশ্বব্যাপী বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশ নেবেন।

0Shares





Related News

Comments are Closed