Main Menu

কানাডায় করোনার নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনে আক্রান্ত ২

আন্তর্জাতিক ডেস্ক: করোনা থেকে ঘুরে দাঁড়াতে না দাঁড়াতেই কোভিডের নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনের সন্ধান পাওয়া গেছে কানাডায়। যা নিয়ে দেশটির সরকার নতুন করে সিদ্ধান্ত নিতে যাচ্ছে। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে অনুযায়ী, অন্টারিওতে কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়ান্ট ওমিক্রনে আক্রান্ত প্রথম দু’জনকে সনাক্ত করা হয়েছে।

কানাডার স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট বলেছেন, আক্রান্ত দু’জনই অটোয়ার বাসিন্দা। তারা সম্প্রতি নাইজেরিয়া থেকে ফিরে এসেছেন।

তিনি বলেন, অটোয়া পাবলিক হেলথ আক্রান্তদের পর্যবেক্ষণ করছে এবং তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে। অন্টারিও’র চীফ মেডিক্যাল অফিসার ডা. কিয়েরেন ম্যুরও বিষয়টি নিশ্চিত করেছেন।

দ্যা বেঙ্গলী টাইমস থেকে জানা গেছে, ফেডারেল সরকার সম্প্রতি দক্ষিণ আফ্রিকার সাতটি দেশের নাগরিকদের কানাডা ভ্রমণ নিষিদ্ধ করেছে। কিন্তু নাইজেরিয়া তাদের মধ্যে নেই। হয়তো নাইজেরিয়া থেকে ভ্রমণ নিষিদ্ধ করা হবে। এদিকে সরকারি একটি সূত্র জানিয়েছে, নতুন করে লক ডাউন আসতে পারে কানাডায়।

উল্লেখ্য, দেশটিতে সরকারের আশংকার বাইরে প্রায় দ্বিগুণ ব্যাক্তি করোনায় প্রাণ দিয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত মৃতের সংখ্যা ২৯,৬৭১ জন।

0Shares





Related News

Comments are Closed