Main Menu
শিরোনাম
ডা. সিকান্দার-সবতেরা বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্বোধন         বাউল কামাল পাশার ১২০তম জন্মবার্ষিকী পালিত         সিলেটে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত         বগির জয়েন্ট খুলে হঠাৎ দুই ভাগ চলন্ত ট্রেন         বেফাঁস মন্তব্যে বহিষ্কৃত গোলাপগঞ্জ পৌরসভার মেয়র রাবেল         গোয়াইনঘাটে ২২৫ বোতল বিদেশী মদসহ গ্রেপ্তার ৩         গোলাপগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে পল্লী বিদ্যুৎতের লাইনম্যানের মৃত্যু         ছাতকে রুহুল আমিন ফাউন্ডেশনের ৫ম বর্ষপূর্তি পালিত         নৌপথে ভারতে প্রবেশের দায়ে পাথর বোঝাই ট্রলার জব্দ         জৈন্তাপুরে স্কুলছাত্রের উপর চোরাকারবারীদের হামলা         ডা. সিকান্দার-সবতেরা বালিকা উচ্চ বিদ্যালয়ের যাত্রা শুরু সোমবার         সিলেট সেনানিবাসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্ধোধন        

৪৩তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস পালিত

শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ৪৩ তম ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, আনন্দ র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সোমবার বেলা ১১ টায় প্রশাসন ভবন প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। এসময় প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। অনুষ্ঠানে ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, সভাপতি, হল প্রভোস্ট, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পতাকা উত্তোলন শেষে ভিসি ড. আবদুস সালামের নেতৃত্বে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে আনন্দ র‌্যালি শুরু হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে বাংলা মঞ্চে মিলিত হয়।

মঞ্চে ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস পালন কমিটির আহবায়ক প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেনর সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় ভিসি, প্রো-ভিসি, ট্রেজারারসহ অন্যান্যরা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও সার্বিক উন্নয়ন সম্পর্কে বক্তব্য রাখেন।

এসময় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, “দেশের শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়ের কাতারে আমরা ইসলামী বিশ্ববিদ্যালয়কে দেখতে চাই। এদিন যেমন আনন্দের, তেমনি দায়িত্ব নেয়ার। মাতৃসম প্রতিষ্ঠানের ভাবমূর্তি উজ্জ্বল থেকে উজ্জ্বলতর করার অঙ্গীকার গ্রহণের দিন আজ। এজন্য নিজেকে নিজেই সংশোধন করে আমরা যার-যার দায়িত্ব পালন করে যাবো।”

আলোচনা শেষে বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা গান, নৃত্য, কবিতাসহ অন্যান্য উপস্থাপনা উপস্থাপন করা হয়।

0Shares





Related News

Comments are Closed