Main Menu
শিরোনাম
ডা. সিকান্দার-সবতেরা বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্বোধন         বাউল কামাল পাশার ১২০তম জন্মবার্ষিকী পালিত         সিলেটে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত         বগির জয়েন্ট খুলে হঠাৎ দুই ভাগ চলন্ত ট্রেন         বেফাঁস মন্তব্যে বহিষ্কৃত গোলাপগঞ্জ পৌরসভার মেয়র রাবেল         গোয়াইনঘাটে ২২৫ বোতল বিদেশী মদসহ গ্রেপ্তার ৩         গোলাপগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে পল্লী বিদ্যুৎতের লাইনম্যানের মৃত্যু         ছাতকে রুহুল আমিন ফাউন্ডেশনের ৫ম বর্ষপূর্তি পালিত         নৌপথে ভারতে প্রবেশের দায়ে পাথর বোঝাই ট্রলার জব্দ         জৈন্তাপুরে স্কুলছাত্রের উপর চোরাকারবারীদের হামলা         ডা. সিকান্দার-সবতেরা বালিকা উচ্চ বিদ্যালয়ের যাত্রা শুরু সোমবার         সিলেট সেনানিবাসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’র উদ্ধোধন        

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্ভর স্মার্টওয়াচ উন্মুক্ত

তথ্যপ্রযুক্তি ডেস্ক : ভারতের স্মার্টওয়াচ-মেকার ফায়ার বোল্ট নতুন একটি হাতঘড়ি লঞ্চ করেছে। এতে রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার। যার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ফিচার হলো এটিই ভারতের প্রথম এআই পাওয়ার্ড উইয়ারেবল। এ লেটেস্ট স্মার্টওয়াচের নাম ফায়ার বোল্ট এআই।

ব্লুটুথ ভয়েস কলিং, ভয়েস অ্যাসিস্ট্যান্টস ফিচার যেমন- গুগল অ্যাসিস্ট্যান্ট, সিরি-সহ ওই একগুচ্ছ ট্র্যাকার ও সেন্সর রয়েছে এ লেটেস্ট স্মার্টওয়াচে। উল্লেখযোগ্য ট্র্যাকার ও সেন্সরের মধ্যে রয়েছে– হার্ট রেট সেন্সর, হেলথ ট্র্যাকার এবং ব্লাড অক্সিজেন সেন্সর।

ভারতের স্মার্টওয়াচ মার্কেট সেগমেন্টের অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড হলো ফায়ার বোল্ট। সাম্প্রতিক মার্কেট রিসার্চ অনুসারে ফায়ার বোল্ট এ মুহূর্তের ফাস্টেস্ট গ্রোয়িং স্মার্টওয়াচ। এ ব্র্যান্ডের কোয়ার্টার অন কোয়ার্টার গ্রোথ ৩৯৪ শতাংশ এবং মার্কেট শেয়ার ১৭ শতাংশ।

ফায়ার বোল্ট এআই স্মার্টওয়াচ ফিচার ও স্পেসিফিকেশনস–

এ স্মার্টওয়াচে রয়েছে একটি ১.৭ ইঞ্চির এইচডি ডিসপ্লে, যার রেজোলিউশন ২৮০ X ২৮০ পিক্সেলস। ব্লুটুথ কলিং সাপোর্ট করবে এ হাতঘড়ি, যার মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করে ফোন কল করা এবং রিসিভও করা যাবে। ইউজারদের কুইক ডায়াল প্যাড অ্যাকসেস করতে দেয় এ স্মার্টওয়াচ। এর সাহায্যে একদিকে যেমন স্মার্টওয়াচ থেকেই কল হিস্ট্রি দেখতে পারবেন গ্রাহকরা, আরেকদিকে কনট্যাক্টসও সেভ করে রাখা যাবে ঘড়িতে। কলিং ক্যাপাবিলিটির জন্য এ স্মার্টওয়াচে রয়েছে মাইক্রোফোন এবং স্পিকার। রয়েছে ভয়েস কন্ট্রোল সাপোর্ট, যার দ্বারা আপনার কণ্ঠস্বর নিয়ন্ত্রণ করতে পারবে ঘড়িটিকে। স্ট্রেস ম্যানেজমেন্ট সিস্টেমও রয়েছে এ ফায়ার বোল্ট এআই স্মার্টওয়াচে।

মোট ১০টি ইন-বিল্ট স্পোর্টস মোড রয়েছে এ স্মার্টওয়াচে। আইপি৬৭ রেটিং দেওয়া হয়েছে ঘড়িটিতে, যার সাহায্যে ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্ট হবে এ স্মার্টওয়াচ। এমন কি আপনার দৈনন্দিন ওয়ার্কআউট সেশনের সময়ও ব্যবহার করা যাবে এ হাতঘড়িতে। সাঁতার কাটা থেকে শুরু করে গোসল করার সময়ও এ স্মার্টওয়াচ ব্যবহার করা যাবে। ফায়ার বোল্ট এআই স্মার্টওয়াচে এমনই শক্তিশালী একটি ব্যাটারি রয়েছে, যা একবার চার্জেই ১০ দিন ব্যাকআপ দিতে পারবে। এছাড়া অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে সেডেন্টারি রিমাইন্ডার্স, মেনস্ট্রুয়াল রিমাইন্ডার্স, ওয়েদার আপডেটস, টাইমার এবং একটি অ্যালার্ম।

ফায়ার বোল্ট এআই স্মার্টওয়াচের দাম–

ফায়ার বোল্ট এআই স্মার্টওয়াচ ভারতে লঞ্চ করা হয়েছে ৪,৪৯৯ টাকা দামে। এ ব্র্যান্ড আসলে ফ্লিপকার্টের এক্সক্লিউসিভ। অর্থাৎ আপনি কেবল মাত্র ফ্লিপকার্ট থেকেই এ ফায়ার বোল্ট এআই স্মার্টওয়াচ কেনা যাবে। এ হাতঘড়ি লঞ্চ করা হয়েছে মোট তিনটি কালার ভ্যারিয়েন্টে – কালো, নীল এবং গোলাপি।

সূত্র: টিভি৯বাংলা

0Shares





Related News

Comments are Closed