Main Menu

স্কুলে স্কুলে গিয়ে টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

বৈশাখী নিউজ ডেস্ক: স্কুল শিক্ষার্থীদের টিকা পেতে ভোগান্তি নিরসন ও দ্রুত সময়ের মধ্যে টিকা নিশ্চিতে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ টিম স্কুলে স্কুলে গিয়ে টিকা দেওয়ার ব্যবস্থা করবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। দ্রুত সময়ের মধ্যে এই কার্যক্রম শুরু হবে বলেও জানান মন্ত্রী।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) ডায়াবেটিস দিবস উপলক্ষে রাজধানীর তেজগাঁওয়ে দৈনিক সমকাল অফিসে ‘ডায়াবেটিস চিকিৎসা: বর্তমান ও আগামীর ভাবনা’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য বিভাগের টিম স্কুলে স্কুলে গিয়ে টিকা দেবে। শিক্ষা মন্ত্রণালয় শিক্ষার্থীদের তালিকা পাঠাবে। খুবই তাড়াতাড়ি এই কার্যক্রম শুরু করব। গতকাল বুধবার আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আমরা প্রস্তুতিগ্রহণ করতে শুরু করেছি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব টিকা দেওয়া, নিবন্ধন করেছে আইসিটি মন্ত্রণালয় আর শিক্ষার্থীদের তালিকা পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

তিনি বলেন, করোনাভাইরাস প্রতিরোধী অ্যান্টিভাইরাল ওরাল পিল বা মুখে খাওয়ার ওষুধ দেশের বাজারে পাওয়া যাচ্ছে। ওষুধটির জেনেরিক সংস্করণের নাম ‘মলনুপিরাভির’। আমরা করোনার নতুন ওষুধ অনুমোদন দিয়েছি। প্রায় ৫০ শতাংশ কার্যকরী, যাদের করোনা হয়েছে প্রাথমিক ও মোটামুটি জটিল পর্যায়ে আছে তারা ওষুধটি সেবন করতে পারবেন।

 

Share





Related News

Comments are Closed