Main Menu
শিরোনাম
সিলেটের তিন উপজেলায় নেই সিএনজি ফিলিং ষ্টেশন         ডা. সিকান্দার-সবতেরা বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্বোধন         বাউল কামাল পাশার ১২০তম জন্মবার্ষিকী পালিত         সিলেটে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত         বগির জয়েন্ট খুলে হঠাৎ দুই ভাগ চলন্ত ট্রেন         বেফাঁস মন্তব্যে বহিষ্কৃত গোলাপগঞ্জ পৌরসভার মেয়র রাবেল         গোয়াইনঘাটে ২২৫ বোতল বিদেশী মদসহ গ্রেপ্তার ৩         গোলাপগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে পল্লী বিদ্যুৎতের লাইনম্যানের মৃত্যু         ছাতকে রুহুল আমিন ফাউন্ডেশনের ৫ম বর্ষপূর্তি পালিত         নৌপথে ভারতে প্রবেশের দায়ে পাথর বোঝাই ট্রলার জব্দ         জৈন্তাপুরে স্কুলছাত্রের উপর চোরাকারবারীদের হামলা         ডা. সিকান্দার-সবতেরা বালিকা উচ্চ বিদ্যালয়ের যাত্রা শুরু সোমবার        

সিলেটে ছাত্রলীগ কর্মী হাবিব হত্যা, ১১ আসামিই খালাস

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে সংঘর্ষে ছাত্রলীগ কর্মী কাজী হাবিবুর রহমান (২৪) হত্যা মামলায় ১১ আসামির সবাইকে খালাস প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর ১টার দিকে সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মুমিনুন নেসা রায় ঘোষণাকালে আসামিদের প্রত্যেককে খালাস প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জুবায়ের বখত এ তথ্য নিশ্চিত করে বলেন, সাক্ষীরা প্রমাণ করতে পারেননি আসামিরা হত্যায় জড়িত। যে কারণে সব আসামিকে খালাস দেওয়া হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী সোহেল আহমদ বলেন, এ মামলায় এখন পর্যন্ত ১৫ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছিলেন।

২০১৬ সালের ১৯ জানুয়ারি দুপুরে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফটকে কাজী হাবিবুর রহমানের ওপর হামলা হয়। হামলাকারীরা তার ডান পা ও হাতে কুপিয়ে জখম করে ফেলে রেখে যান। পরে গুরুতর অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে নগরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হলে রাত পৌনে ১২টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় হাবিবের ভাই কাজী জাকির হোসেন বাদী হয়ে কোতোয়ালি থানায় ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। আসামিরা হলেন- ছাত্রলীগ নেতা হোসাইন মোহাম্মদ সাগর, ইলিয়াছ আহমদ পুনম, ইমরান খান, সুবায়ের আহমদ সুহেল, ময়নুল ইসলাম রুমেল, তুহিন আহমদ, নাহিদ হাসান, আওয়াল আহমদ সোহান, আশিক, সায়মন ও নয়ন।

আসামিদের মধ্যে হোসাইন মোহাম্মদ সাগরকে কয়েকদিন আগে কেন্দ্রীয় নির্বাহী সদস্য করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। খুনের ঘটনার পর তাদের সবাইকে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে বহিষ্কার করা হয়।

নিহত হাবিবুর রহমান হাবিব ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিবিএ চতুর্থ বর্ষের ছাত্র। পাশাপাশি ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী ছিলেন।

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের রানীঘাট গ্রামের কাজী সিদ্দিকুর রহমানের ছেলে হাবিব। ইউনিভার্সিটির পাশে কানিশাইল এলাকার একটি মেসে থাকতেন তিনি।

0Shares





Related News

Comments are Closed