Main Menu
শিরোনাম
হবিগঞ্জ সদরে ৪ ইউপিতে আ.লীগ, বাকি চারে অন্যরা         শান্তিগঞ্জে ২টিতে নৌকা, বাকি ৬টিতে অন্যরা জয়ী         সুনামগঞ্জে সবক’টি ইউনিয়নে নৌকার ভরাডুবি         সিলেটে ৯ ইউপিতে নৌকার জয়, বিদ্রোহীসহ অন্যরা ৭         সিকৃবিতে প্যারাসাইট রিসোর্স ব্যাংক উদ্বোধন         ছাতকে ক্রাশিং চুনাপাথর বিক্রি বন্ধে সুপ্রিম কোর্টের নির্দেশ         কমলগঞ্জে বসতঘর থেকে তরুনীর ঝুলন্ত লাশ উদ্ধার         মাধবপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহির মৃত্যু         বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি         সিলেটের ১৬ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে         জৈন্তাপুরে ফ্রি সুন্নতে খতনা ক্যাম্প অনুষ্টিত         সুখী ও সমৃদ্ধ সমাজ গঠনে কাজ করছে ক্যাপ ফাউন্ডেশন        

হোয়াটসঅ্যাপে আসছে রিয়েক্ট ফিচার

প্রযুক্তি ডেস্ক : অনেকদিন ধরে শোনা যাচ্ছিলো ফেসবুকের অন্যান্য প্ল্যাটফর্মের মতো হোয়াটসঅ্যাপেও আসছে মেসেজ রিয়েকশন সেটিংস। তবে কিছু কারণে বিলম্ব হয় এই ফিচারের রোল আউট প্রক্রিয়া। গত মাস ধরে এই ফিচারের ওপর কাজ করছিলো সামাজিক এই যোগাযোগ মাধ্যমটি।

দীর্ঘ প্রতীক্ষার পর এবার হোয়াটসঅ্যাপেও এসেছে মেসেজ রিয়েকশন ফিচার। এখন থেকে বন্ধুদের মেসেজে প্রতিক্রিয়া জানাতে পারবেন ব্যবহারকারীরা।

তথ্য অনুযায়ী, একটি নতুন বিটা ভার্সন লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপে। খুব শিগগির এটির রোল আউট প্রক্রিয়া শুরু করা হবে।

নতুন এই ফিচার সম্পর্কে একটি স্ক্রিনশটও প্রকাশ করা হয়েছে। এই ফিচারটি গ্রুপ নোটিফিকেশনের সেটিং, মেসেজ নোটিফিকেশনের সেটিংসের পাশাপাশি উক্ত অ্যাপের নোটিফিকেশন সেটিংসেও প্রদর্শিত হবে। এই ফিচার অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ভার্সনেই পাওয়া যাবে বলে জানা গেছে।

এই নতুন মেসেজ রিয়েকশন ফিচারে দুটি কন্ট্রোল বাটন থাকবে। একটি টগল বাটন যার মাধ্যমে মেসেজ রিয়েকশনের যে নোটিফিকেশন আসবে সেগুলো চালু/বন্ধ করা যাবে। আর দ্বিতীয় অপশনটির মাধ্যমে ব্যবহারকারী মেসেজ রিয়েকশনের সাউন্ড বেছে নিতে পারবেন।

প্রসঙ্গত, এই মুহূর্তে একাধিক ফিচার রোল আউট শুরু করেছে হোয়াটসঅ্যাপ। যার মধ্যে মাল্টি ডিভাইজ সাপোর্ট এবং অ্যান্ড টু অ্যান্ড এনক্রিপ্টেড চ্যাট ব্যাকআপ অন্যতম।

জানা গেছে, মেসেজ রিয়েকশন ফিচারটি এই মুহূর্তে ডেভেলপমেন্ট প্রক্রিয়ার মধ্যে রয়েছে। ফলে এই বছর কিংবা নতুন বছরের শুরুতেই ব্যবহারকারীদের অ্যাকাউন্টে এটি যোগ করা হতে পারে।

0Shares





Related News

Comments are Closed