Main Menu
শিরোনাম
হবিগঞ্জ সদরে ৪ ইউপিতে আ.লীগ, বাকি চারে অন্যরা         শান্তিগঞ্জে ২টিতে নৌকা, বাকি ৬টিতে অন্যরা জয়ী         সুনামগঞ্জে সবক’টি ইউনিয়নে নৌকার ভরাডুবি         সিলেটে ৯ ইউপিতে নৌকার জয়, বিদ্রোহীসহ অন্যরা ৭         সিকৃবিতে প্যারাসাইট রিসোর্স ব্যাংক উদ্বোধন         ছাতকে ক্রাশিং চুনাপাথর বিক্রি বন্ধে সুপ্রিম কোর্টের নির্দেশ         কমলগঞ্জে বসতঘর থেকে তরুনীর ঝুলন্ত লাশ উদ্ধার         মাধবপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহির মৃত্যু         বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি         সিলেটের ১৬ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে         জৈন্তাপুরে ফ্রি সুন্নতে খতনা ক্যাম্প অনুষ্টিত         সুখী ও সমৃদ্ধ সমাজ গঠনে কাজ করছে ক্যাপ ফাউন্ডেশন        

পাঁচটি নতুন সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

প্রযুক্তি ডেস্ক: আরও পাঁচটি নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপে। চলছে সেইসব নতুন ফিচারের কাজ। সম্পূর্ণ তৈরি হয়ে গেলেই জনসাধারণ এই সমস্ত নতুন ফিচারের সুবিধা পাবেন।

কী কী নতুন ফিচার আসতে চলেছে হোয়াটসঅ্যাপে? দেখে নিন এক ঝলকে।

১. নতুন ভয়েস নোটস ফিচার
গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। সাধারণত হোয়াটসঅ্যাপে ভয়েস মেসেজ কেউ পাঠালে তা চ্যাটের ভিতর ঢুকে শুনতে হয়। তাছাড়া নোটিফিকেশন থেকেও শোনা যায় ভয়েস মেসেজ। তবে ভয়েস শুনতে শুনতে চ্যাট থেকে বেরোলে আর তা শোনা যায় না। এই নতুন ফিচারটি এলে এই সমস্যা দূর হবে। চ্যাট থেকে বেরিয়ে গেলেও শোনা যাবে ভয়েস মেসেজ। বড় কোনো ভয়েস মেসেজ এলে এই ফিচার কার্যকরী হবে।

২. চ্যাট বাবলের নতুন রূপ
হোয়াটসঅ্যাপ বেটা ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পেয়ে থাকেন। এবার তা পেতে চলেছেন বাকিরাও। এতে আগের তুলনায় চ্যাট বাবলগুলো অনেক বড়, অনেক বেশি গোল এবং রঙিন হবে।

৩. কাস্টম প্রাইভেসি সেটিংস
অ্যানড্রয়েড বেটা ব্যবহারকারীদের জন্য নতুন কাস্টম প্রাইভেসি সেটিংস আনছে হোয়াটসঅ্যাপ। এই পরিষেবায় একটি বিশেষ সুবিধা পাওয়া যাবে। লাস্ট সিন লুকনোর জন্য একটি নতুন অপশন থাকবে প্রাইভেসিতে। তাতে যাদের যাদের কাছ থেকে লাস্ট সিন লুকনোর সরকার শুধুমাত্র বেছে বেছে তাদেরকেই বাদ দেওয়া যাবে। সাধারণ ব্যবহারকারীদের জন্যেও এই পরিষেবা চালু করে দেওয়া হবে।

৪. মেসেজ রিঅ্যাকশন ফিচার
ফেসবুক কিংবা মেসেঞ্জারে কেউ মেসেজ পাঠালে তাতে রিঅ্যাক্ট করা যায় বিভিন্ন ইমোজি দিয়ে। লাইক, হাহা, কিংবা স্যাড- যেকোনও রিঅ্যাকশনই রাখা যায় মেসেজে। হোয়াটসঅ্যাপে সেই সুযোগ ছিল না। এবার তাও আসছে। হোয়াটসঅ্যাপেও মেসেজে রিঅ্যাক্ট করা যাবে।

৫. নতুন ব্যাকআপ ফিচার
হোয়াটসঅ্যাপে চ্যাট ব্যাক-আপ করার জন্য অনেক ঝামেলা করতে হয়। দীর্ঘদিনের চ্যাট হলে ব্যাক-আপের জন্য দরকার হয় প্রচুর ডেটা। এই সমস্যা মেটাতে চলেছে সংস্থা। এমন ফিচার তৈরি হচ্ছে, যার মাধ্যমে বেছে বেছে বিশেষ চ্যাটের ব্যাক-আপ নেওয়া যাবে।

সূত্র: দ্য ওয়াল।

0Shares





Related News

Comments are Closed