Main Menu
শিরোনাম
হবিগঞ্জ সদরে ৪ ইউপিতে আ.লীগ, বাকি চারে অন্যরা         শান্তিগঞ্জে ২টিতে নৌকা, বাকি ৬টিতে অন্যরা জয়ী         সুনামগঞ্জে সবক’টি ইউনিয়নে নৌকার ভরাডুবি         সিলেটে ৯ ইউপিতে নৌকার জয়, বিদ্রোহীসহ অন্যরা ৭         সিকৃবিতে প্যারাসাইট রিসোর্স ব্যাংক উদ্বোধন         ছাতকে ক্রাশিং চুনাপাথর বিক্রি বন্ধে সুপ্রিম কোর্টের নির্দেশ         কমলগঞ্জে বসতঘর থেকে তরুনীর ঝুলন্ত লাশ উদ্ধার         মাধবপুরে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহির মৃত্যু         বিশ্বনাথে আমন ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি         সিলেটের ১৬ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে         জৈন্তাপুরে ফ্রি সুন্নতে খতনা ক্যাম্প অনুষ্টিত         সুখী ও সমৃদ্ধ সমাজ গঠনে কাজ করছে ক্যাপ ফাউন্ডেশন        

গির্জায় ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ইংল্যান্ডের পূর্বাঞ্চলে নিজের নির্বাচনী আসনে একটি গির্জায় বৈঠককালে ছুরিকাঘাতে নিহত হয়েছেন ব্রিটিশ এমপি ডেভিড অ্যামেস। শুক্রবার (১৫ অক্টোবর) এ ঘটনায় ২৫ বছর বয়সী এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

বিবিসি ও আল-জাজিরার খবরে বলা হয়েছে, দক্ষিণ এসেক্সের লেগ-অন-সিতে বেলফেয়ারর্স মেথোডিস্ট গির্জায় এক ব্যক্তি ঢুকে পড়েন। সেখানে স্থানীয় লোকজনের সঙ্গে বৈঠক করছিলেন ডেভিড অ্যামেস। তখন এই রাজনীতিবিদের ওপর হামলা চালানো হয়েছে।

এক বিবৃতিতে এসেক্সের পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় দুপুর ১২টার পর ঘটনাস্থলে পুলিশ আসে। হামলাকারীকে গ্রেপ্তার ও একটি ছুরি উদ্ধার করা হয়েছে।

হত্যার অভিযোগে সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এক বিবৃতিতে পুলিশ বলছে, এই ঘটনার সংশ্লিষ্টতায় আমরা আর কাউকে খুঁজছি না। আর ব্যাপকার্থে লোকজনের জন্য সেখানে আর হুমকি আছে বলেও মনে করছি না।

স্থানীয় কাউন্সিলর জন ল্যাম্ব বলেন, হামলার পর অন্তত দুঘণ্টার মধ্যে ক্ষমতাসীন রক্ষণশীল দলের এই এমপিকে হাসপাতালে নেওয়া হয়নি। পরিস্থিতি খুবই ভয়াবহ। অ্যামেসকে কয়েকবার ছুরিকাঘাত করা হয়েছে।

সাউথএন্ড ওয়েস্ট থেকে পার্লামেন্ট সদস্য নির্বাচিত হয়েছেন অ্যামেস। ১৯৯৭ সাল থেকে লেগ-অন-সিও ওই এলাকার অন্তর্ভুক্ত। ১৯৮৩ সাল থেকে আইনপ্রণেতার দায়িত্ব পালন করে আসছেন ৬৯ বছর বয়সী অ্যামেস।

পার্লামেন্টের অন্যান্য সদস্যরা তাকে খুব পছন্দ করতেন। বন্যাপ্রাণীদের নিয়ে কাজ করতে তার আগ্রহ ছিল বলে ওয়েব সাইটে বলা হয়েছে।

ব্রিটিশ আইনপ্রণেতাদের বিরুদ্ধে সহিংসতার ঘটনা বিরল। এর আগে ২০১৬ সালে ইংল্যান্ডের উত্তরাঞ্চলীয় একটি আসনে জো কক্স নামের লেবার পার্টির এক সদস্যকে ছুরিকঘাত করা হয়েছিল। এ ঘটনায় এক উগ্র ডানপন্থীকে হত্যা মামলার আসামি করা হয়েছে।

২০১০ সালে লেবার পার্টির আইনপ্রণেতা স্টিফেন টিমিস ছুরি হামলা থেকে রক্ষা পেয়েছিলেন। পার্লামেন্টের ভেতরে সশস্ত্র পুলিশ পাহারা দেওয়া হলে নিজ আসনে তাদের জন্য কোনো সুরক্ষার ব্যবস্থা নেই।

গির্জার ভেতরে সবার জন্য উন্মুক্ত বৈঠকের সময় ও অবস্থানের কথা নিজের ওয়েবসাইটে উল্লেখ করে দিয়েছিলেন অ্যামেস।

 

 

 

0Shares





Related News

Comments are Closed