Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আরো ১ জনের মৃত্যু, শনাক্ত ৭         সিলেটে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বৃদ্ধ খুন         নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মিছিল সমাবেশ         জৈন্তাপুরে হিন্দু-বৈদ্য খৃষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ         বিশ্বনাথে স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দের মধ্যে ফরম বিতরন         বিশ্বনাথে সাইফুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল         ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু        

লাঘাটা নদী থেকে ২টি অবৈধ বাঁশের খাঁটি অপসারণ

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাঘাটা নদী থেকে ২টি অবৈধ বাঁশের খাঁটি (বেড়া) অপসারণ করা হয়েছে। উপজেলার লাঘাটা, পলক ও খিন্নী নদীতে অবৈধ বাঁশের খাঁটি স্থাপনের বিষয়ে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। অবশেষে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকালে শুধুমাত্র লাঘাটা নদীর পতনউষার অংশে ভ্রাম্যমান আদালত অভিযান করে দু’টি খাঁটি অপসারণ করা হয়।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোমাইয়া আক্তারের নেতৃত্বে লাঘাটা নদীর পতনউষার অংশে মাছ শিকারের জন্য অবৈধভাবে স্থাপিত দু’টি বাঁশের খাঁটি অপসারণ করা হয়। দীর্ঘদিন ধরে স্থানীয় একটি চক্র মাছ শিকারে খাঁটি স্থাপন করে। এতে মাছের অবাধ বিচরণ, পানি প্রবাহে বাঁধাগ্রস্ত হয় এবং প্রতিদিন অসংখ্য মাছসহ জলজ প্রাণি মারা যাওয়ার ঘটনা ঘটে।

উপজেলার লাঘাটা, পলক ও খিন্নী নদীতে এভাবে একাধিক বাঁশের খাঁটি স্থাপন করে অবৈধভাবে মাছ শিকারের সচিত্র প্রতিবেদন বিভিন্ন সংবাদ প্রকাশের পর বৃহস্পতিবার ভ্রাম্যমান আদালত শুধুমাত্র লাঘাটা নদী থেকে দু’টি বাঁশের খাঁটি অপসারণ করে। এসময়ে মৎস্য আইন অমান্য করায় এক ব্যক্তিকে ২০০ টাকা জরিমানা করা হয়।

কমলগঞ্জ উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মহসিন অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে লাঘাটা নদীর পতনউষার ও গোপীনগর এলাকা থেকে দু’টি বাঁশের খাঁটি অপসারণ করা হয়েছে এবং এক ব্যক্তিকে ২০০ টাকা জরিমানা করা হয়েছে।

0Shares





Related News

Comments are Closed