Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আরো ১ জনের মৃত্যু, শনাক্ত ৭         সিলেটে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বৃদ্ধ খুন         নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মিছিল সমাবেশ         জৈন্তাপুরে হিন্দু-বৈদ্য খৃষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ         বিশ্বনাথে স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দের মধ্যে ফরম বিতরন         বিশ্বনাথে সাইফুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল         ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু        

গোলাপগঞ্জ এলপি গ্যাস প্ল্যান্টে ফের উৎপাদন চালুর আশ্বাস

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটের গোলাপগঞ্জ কৈলাশটিলা এলপি গ্যাস প্ল্যান্টে উৎপাদন চালুর বিষয়ে সর্বাত্মক প্রচেষ্টা চালানোর আশ্বাস দিয়েছেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি)-এর চেয়ারম্যান (সচিব) এবিএম আজাদ এনডিসি।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় কৈলাশটিলা এলপি গ্যাস প্ল্যান্ট পরিদর্শনশেষে প্ল্যান্টের কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এ আশ্বাস দেন।

মতবিনিময়কালে তিনি বলেন, কোন প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাক- প্রধানমন্ত্রীও এটা চান না। তিনি (প্রধানমন্ত্রী) সর্বদা কর্মসংস্থান সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন। প্ল্যান্টের প্রয়োজনীয়তা, স্থানীয় জীবন জীবিকায় প্ল্যান্টের গুরুত্ব, প্ল্যান্ট বন্ধ হওয়ায় গরীব মানুষের ভোগান্তি এবং খনিজ সম্পদ এনজিএল ধ্বংস হওয়ার বিষয় তুলে ধরে দ্রুত প্ল্যান্ট চালুর ব্যাপারে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান স্থানীয় নেতৃবৃন্দ।

তাদের বক্তব্যের প্রেক্ষিতে বিপিসি চেয়ারম্যান বলেন, প্ল্যান্ট বিপিসি’র সম্পদ। এটা রক্ষার দায়িত্ব আমাদের। আমরা প্ল্যান্টর জন্য আমাদের সব কিছু করবো। তিনি প্ল্যান্ট সংশ্লিষ্ট সব তথ্য সংগ্রহের জন্য এলপি গ্যাসের ব্যবস্থাপনা পরিচালককে নির্দেশ প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, বিপিসি এর ব্যাপস্থাপনা পরিচালক (অপারেশন) মেহদী হাসান, পদ্মা পেট্রোলিয়ামের ব্যবস্থাপনা পরিচালক মো. মাসুদুর রহমান, মেঘনা পেট্রোলিয়ামের ব্যবস্থাপনা পরিচালক মীর সাইফুল্লাহ আল খালেদ, যমুনা পেট্রোলিয়ামের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আনসারী, এলপি গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক আবু হানিফ, জিএম (অ্যাকাউন্ট) নেয়ামত উল্লাহ, গোলাপগঞ্জ উপজেলা নিবাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, গোলাপগঞ্জ এলপি গ্যাস প্ল্যান্টের ডিজিএম আব্দুল মোমেন খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিল্লুর রহমান, কাউন্সিলর রুহিন আহমদ খান, দৈনিক সিলেটের ডাক এর স্টাফ রিপোর্টার ও গোলাপগঞ্জ খনিজ ও প্রাকৃতিক সম্পদ রক্ষা কমিটির সদস্য সচিব ইউনুছ চৌধুরী, গোলাপগঞ্জ পৌরসভা বাস্তবায়ন কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি ছালিক আহমদ চৌধুরী, যুবলীগ নেতা আলতাফ হোসেন, পরিবেশবাদী লতিফ সরকার প্রমুখ।

উল্লেখ্য, গোলাপগঞ্জের কৈলাশটিলা এলপি গ্যাস প্ল্যান্ট ও আরপিজিসিএল প্ল্যান্ট চালুর দাবিতে গোলাপগঞ্জ খনিজ ও প্রাকৃতিক সম্পদ রক্ষা কমিটি আন্দোলন করে আসছে। এলপি গ্যাস বাটলিং (সিলিন্ডার গ্যাস) কারখানা এলপি গ্যাস প্ল্যান্ট এবং পেট্রোল, ডিজেল ও এলপি গ্যাস উৎপাদনকারী প্রতিষ্ঠান আরপিজিসিএল প্ল্যান্টের উৎপাদন প্রায় ১ বছর থেকে বন্ধ রয়েছে।

0Shares





Related News

Comments are Closed