Main Menu

নেত্রকোণায় সাড়ে ৪ লক্ষ টাকার ভারতীয় মালামাল আটক

নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোনার কলমাকান্দা ও দুর্গাপুর উপজেলার সীমান্তবর্তী এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৪ লক্ষ ৫৫ হাজার ৮ শত ৯৭ টাকা মূল্যের চোরাচালানকৃত বিপুল পরিমান ভারতীয় মালামাল আটক করেছে বিজিবি।

নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল এ এস এম জাকারিয়া বৃহস্পতিবার বিকাল ৬টার দিকে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানান, কলমাকান্দা উপজেলার ৮ নং রংছাতি ইউনিয়নের বরুয়াকোনা বিওপি’র নায়েব সুবেদার মোঃ রেফায়েত উল্লাহ’র নেতৃত্বে ৮ সদস্যের একটি টহল দল বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পাতলাবন সীমান্ত এলাকায় টহল দিচ্ছিল।

এ সময় নিজস্ব গোয়েন্দা তথ্যে ভিত্তিতে বিজিবি জোয়ানরা পাতলাবন নামক স্থানে অভিযান চালিয়ে চোরাচালানকৃত বিপুল পরিমান ভারতীয় বিভিন্ন ধরণের তেল, টুথপেষ্ট, বিস্কুট, স্কীন সাইন ক্রীম ও চকলেট আটক করে। যার সিজার মূল্য ৩ লক্ষ ৮৯ হাজার ৮ শত ২২টাকা। এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা পালিয়ে যাওয়ায় তাদেরকে আটক করা সম্ভব হয়নি।

অপরদিকে দুর্গাপুর উপজেলার দুর্গাপুর সদর ইউনিয়নের নলুয়াপাড়া বিওপি’র হাবিলদার মোঃ রবিউল ইসলামের নেতৃত্বে ৫ সদস্যের একটি টিম বৃহস্পতিবার সকাল ১০টা ৪৫ মিনিটের দিকে সীমান্ত এলাকায় টহল দিচ্ছিল। এ সময় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কলমাকান্দার লেঙ্গুড়া সীমান্ত এলাকা থেকে বাসযোগে দুর্গাপুরে যাওয়ার পথে ফান্দা বাজার নামক স্থানে বাস থামিয়ে তল্লাশী করে সেখান থেকে বিপুল পরিমান ভারতীয় পার্ক ও কিটকাট চকলেট আটক করা হয়। যার সিজার মূল্য ৬৬ হাজার ৭৫ টাকা।

আটককৃত এ সকল মালামাল বৃহস্পতিবার বিকালে নেত্রকোনা কাস্টমস্ অফিসে জমা দেয়া হয়েছে।

Share





Related News

Comments are Closed