Main Menu
শিরোনাম
গোলাপগঞ্জে ৩৩ কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা         শাহজালাল সার কারখানার ৩৯ কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা         সিলেটে জেলা-ব্র্যান্ডিং নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা         গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন         সেই প্রবাসী নারী লন্ডনের উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন         জগন্নাথপুরে স্বামীর মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে স্ত্রীর মৃত্যু         গোলাপগঞ্জের শায়খ আব্দুল কুদ্দুছ আর নেই         সিলেটে করোনায় রেকর্ড ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫         ভোলাগঞ্জ দিয়ে ফের ভারত থেকে আসবে পাথর         বিশ্বনাথে বাঁশের সাঁকো আর সেতু হয় না         জকিগঞ্জে জুয়ার আসর থেকে গ্রেফতার ১২         সেই আতিয়া মহল থেকে ৪ নারী-পুরুষ গ্রেপ্তার        

ইরানে তরুণ-তরুণীদের জন্য ডেটিং অ্যাপ!

প্রযুক্তি ডেস্ক: বিয়েতে উৎসাহিত করতে ডেটিং অ্যাপ চালু করলো মুসলিম দেশ ইরান। সরকারি নিয়ন্ত্রণাধীন ‘হামদাম’ (সাথী) নামের এই অ্যাপটির সাহায্যে ব্যবহারকারীরা পছন্দের পাত্র-পাত্রী খুঁজে নেওয়ার সুযোগ পাচ্ছেন।

এই অ্যাপের নির্মাতা প্রতিষ্ঠান তেবইয়ান কালচারাল ইন্সটিটিউট জানিয়েছে, ‘কৃত্রিম বুদ্ধিমত্তার’ আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স ব্যবহার করা হয়েছে। এই অ্যাপটিতে ইরানের নিজস্ব প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ইরানের নাগরিকদের জন্য উপযোগী।

মূলত ইরানের নাগরিকদের দেরিতে বিয়ে করার প্রবণতায় জন্মহার নিচের দিকে নামছে। এতে ভাবিয়ে তুলেছে দেশটির সরকারকে। সম্প্রতি ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনিসহ অনেকেই দেরিতে বিয়ে করা এবং জন্মহার হ্রাসের বিষয়ে সতর্ক করেছেন।

এরই প্রেক্ষিতে তরুণ-তরুণীদের মধ্যে বিয়েতে আগ্রহ করে তুলতে এই ডেটিং অ্যাপ চালু করা হয়। ইরানে ডেটিং অ্যাপের প্রতি আগ্রহ রয়েছে তরুণ-তরুণীদের মাঝেও। কিন্তু এ ধরনের অন্যান্য অ্যাপ সরকারের অনুমতি না থাকায় অবৈধ বলছেন দেশটির পুলিশ প্রধান মোহাম্মদ রাজবি।

অ্যাপটি ব্যবহার করতে হলে ব্যবহারকারীকে নিজের পরিচয় নিশ্চিত করতে হবে। সেই সঙ্গে ব্যবহারের আগে মনস্তাত্বিক নিরীক্ষায় অংশ নিতে হবে বলেও জানা গেছে।

0Shares





Related News

Comments are Closed