Main Menu
শিরোনাম
‘এক্সেস লাগেজ’ জটিলতায় সেই নারীর ফ্লাইট মিস : বিমান         দশ হাসপাতাল ঘুরে বিয়ানীবাজারে বৃদ্ধার মৃত্যু         ইনসাফ ওয়েলফেয়ারের বৃক্ষরোপন ও চারা বিতরণ         প্রবাসী জামিলা চৌধুরীর সাথে মাবাফা নেতৃবৃন্দের স্বাক্ষাৎ         সিলেটে আইসিইউ ও ১ হাজার শয্যা বাড়ানোর দাবি         জৈন্তাপুরে ওপার থেকে নদীপথে আসছে টমেটোর চালান         ওসমানীতে যাত্রী হয়রানি, দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা         স্ত্রীকে বস্তাবন্দি করে নদীতে ফেলার চেষ্টা স্বামীর         সিলেটে করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৪০         বিশ্বনাথে খেলনার ‘বেহালা’য় হাছু মিয়ার জীবন সংগ্রাম         সেই নারীর লন্ডন যাওয়ার ব্যবস্থা করল বিমান         সাবেক এমপি মিলন-এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল        

মোগলাবাজারে একটি পরিবারের জায়গা দখলে প্রভাবশালীরা

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটের দক্ষিণ সুরমার মোগলবাজার থানাধীন গাজীরপাড়ায় একটি পরিবারের জায়গা দখল করে আছে প্রভাবশালীরা। এমনকি জায়গা দখল টিকিয়ে রাখতে পরিবারের সদস্যদের নানাভাবে হয়ারনী করছে তারা। এ অবস্থায় নিরাপত্তাহীনতায় ভোগছে পরিবারটি।

রোববার (১৩ জুন) সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন গ্রামের মৃত রশিদ মিয়ার ছেলে মো. আব্দুল্লাহ মিয়া। পরিবারের সদস্যদের সাথে নিয়ে তিনি সংবাদ সম্মেলনে প্রশাসনের কাছে নিরাপত্তা দাবি করেন।

লিখিত বক্তব্যে আব্দুল্লাহ মিয়া উল্লেখ করেন, একই গ্রামের প্রভাবশালী গেদা মিয়া ও তার লোকজন জায়গা দখল করে দেয়াল নির্মাণ করেছে। জায়গা নিয়ে ইতোমধ্যে আদালতে দেওয়ানী স্বত্ব মামলা (নং-১৪৪/২০) করা হয়েছে। তাদের বিরুদ্ধে আরেকটি মামলাও করা হয়েছে। ভাড়াটে সন্ত্রাসী দিয়ে গেদা মিয়া নানাভাবে ভয়ভীতি ও মামলা দিয়ে হয়রনীর চেষ্টা করছেন। ইতোমধ্যে তারা একাধিক মিথ্যা অভিযোগ দিয়েছে। জায়গা উদ্ধারে প্রশাসনের স্মরণাপন্ন হলে ভূমিখেকোরা সামান্য টাকা দিয়ে আপস করার চেষ্টা করে।

আব্দুল্লাহ মিয়া তার বক্তব্যে জানান, তার ভাই হাবিব উল্লাহর বাড়ির জায়গা নিয়ে বিরোধ সৃষ্টি হলে গেদা মিয়া সেই সুযোগ নিয়ে একটি মামলা করেন। মামলাটি পরবর্তীতে নিস্পত্তি হয়। মামলা চলাকালিন সময়ে তিনি পলাতক থাকলে তার খরিদা ভূমিতে গেদা ও তার লোকজন জোরপূর্বক স্থাপনা নির্মাণ করে। ১১ শতক জায়গা কিনে ১৬ শতক দখল করে রেখেছেন।

আব্দুল্লাহ তার সরকারি চাকরিজীবী ছেলেকে চাকরিচ্ছ্যুতির চেষ্টা, আরেক ছেলের বিরুদ্ধে মিথ্যা অভিযোগসহ পরিবারের সদস্যদের নানাভাবে হয়রানী করা হচ্ছে উল্লেখ করে জানান, স্থানীয় একটি চক্র গেদা মিয়াকে সহায়তা করছে। পরিবারের সদস্যদের নানাভাবে হুকমী দিচ্ছে। যে কোনো সময় মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানী করার আশঙ্কার কথা উল্লেখ করে আব্দুল্লাহ মিয়া নিরাপত্তা দাবি করেন।

সংবাদ সম্মেলনে ছেলে জুবায়ের বিন আব্দুল্লাহ, তোফায়েল আহমদ ও মেয়ে তানিয়া বেগম উপস্থিত ছিলেন।

 

0Shares





Related News

Comments are Closed