Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আরো ১ জনের মৃত্যু, শনাক্ত ৭         সিলেটে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বৃদ্ধ খুন         নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মিছিল সমাবেশ         জৈন্তাপুরে হিন্দু-বৈদ্য খৃষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ         বিশ্বনাথে স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দের মধ্যে ফরম বিতরন         বিশ্বনাথে সাইফুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল         ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু        

দক্ষিণ সুরমার বিস্তীর্ণ এলাকা প্লাবিত

বৈশাখী নিউজ ডেস্ক: একটু বৃষ্টি হলেই বানের পানিতে তলিয়ে যায় সিলেটের দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকা। বিশেষ করে পশ্চিম লাউয়াইয়ের রায়ের গ্রাম, কামুসোনা, উমরকবুল সহ বিভিন্ন এলাকা পানির নিচে তলিয়ে যায়। ফলে ব্যাপক ক্ষতির সম্মুখিন হন এলাকাবাসী।

জানা যায়, প্রায় দীর্ঘ কয়েক বছর থেকে দক্ষিণ সুরমায় বন্যার পানি নিরসনে উদ্যোগ গ্রহণ করা হলেও তা কার্যকর হয়নি। নির্বাচন এলে অনেক প্রার্থী নানা বুলি আউড়িয়ে গেলেও তাদের কোন উদ্যোগ এখনও চোখে পড়ার মত নয়। আর এই দক্ষিণ সুরমা উপজেলা হলো সিলেট-৩ আসনের একাংশ। বর্তমানে এই সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের প্রায় ২ ডজনের বেশি প্রার্থী অংশগ্রহণ করতে মরিয়া হয়ে উঠেছেন। তারা এলাকাবাসীকে নানা প্রতিশ্রুতি দিয়ে চললেও পানি নিষ্কাশনের ব্যাপারে তাদের কোন উক্তি ও মাথা ব্যাথা নেই।

স্থানীয়দের অভিযোগ, নির্বাচন এলেই বিভিন্ন প্রার্থী তাদের নানা প্রতিশ্রুতি দিলেও নির্বাচনের পর এলাকার পানি নিস্কাশনের ব্যাপারে গঠনমূলক কোন পদক্ষেপ নেননি। তারা শুধুমাত্র নির্বাচনে জয়ী হওয়ার জন্য নানা প্রতিশ্রুতি দিয়ে থাকেন বলে দাবি এলাকাবাসীর।

এলাকাবাসী স্থায়ী এ সমস্যার সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষণ করেছেন। আর তা না হলে তারা যে কোন আন্দোলন সংগ্রামের কর্মসূচি নিতে পারেন বলে জানান।

স্থানীয় ইউপি মেম্বার শরীফ আহমদ জানান, এ ব্যাপারে সরকারীভাবে একটি টেন্ডার দেওয়া হয়েছে। তবে কাজ কবে থেকে শুরু হবে সে ব্যাপারে কিছু বলতে পারেননি তিনি।

বরইকান্দি ইউপি চেয়ারম্যান হাবিব হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

0Shares





Related News

Comments are Closed