Main Menu
শিরোনাম
সিলেটে দুই কমিউনিটি সেন্টারকে জরিমানা         কমলগঞ্জে শিশু নির্যাতনের ঘটনায় ইমাম আটক         সাংবাদিক মারুফ হাসানের পিতার ইন্তেকাল         বিশ্বনাথে খাল-বিলে অবাধে পোনা নিধন         সিলেট-৩ আসনকে নান্দনিক করতে সবাইকে নিয়ে কাজ করব : হাবিব         দক্ষিণ সুরমায় অসুস্থ বৃদ্ধের জায়গা আত্মসাতের চেষ্টা         কমলগঞ্জে ফ্যানের আঘাতে চা শ্রমিকের মৃত্যু, শ্রমিকদের কর্মবিরতি         সিলেটে আইনজীবী আনোয়ারের লাশ কবর থেকে উত্তোলন         সিলেটে করোনায় আরো৭ জনের মৃত্যু, শনাক্ত ৬৮         গোয়াইনঘাটে একই পরিবারের ৩জনকে গলাকেটে হত্যা         শ্রীমঙ্গলের সীমান্ত এলাকা থেকে ভারতীয় নারী আটক         সিলেটে অটোরিকশায় যুবতিকে ‘গণধর্ষণ’, গ্রেপ্তার ২        

স্কটল্যান্ডের এমপি হলেন হবিগঞ্জের ফয়সল চৌধুরী

প্রবাস ডেস্ক: প্রথমবারের মতো বাংলাদেশি হিসেবে স্কটল‌্যা‌ন্ডের এমএসপি বা মেম্বার অব স্কটিশ পার্লামেন্ট নির্বাচিত হয়েছেন ফয়সল হোসেন চৌধুরী। তিনি স্কটিশ লেবার পার্টির হয়ে লোদিয়ান এলাকা থেকে নির্বাচিত হয়েছেন।

গত বৃহস্পতিবার (৬ মে) স্কটিশ পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়।

চলমান মহামারি করোনাভাইরাসের কারণে এবার ভোট গণনা শুরু হয় ভোটের একদিন পর। ভোট গণনা শেষ হয় শনিবার। এরপর রাতেই ফলাফল ঘোষণা করে রিটার্নিং অফিসার।

ফয়সল হোসেন চৌধুরীর এই জয়ে আনন্দের বন্যা বইছে স্কটল‌্যা‌ন্ডের বাংলাদেশি কমিউনিটিতে। জানা গেছে ফয়সলের বাড়ি হ‌বিগ‌ঞ্জে। তিনি একজন ব্যবসায়ী।

এর আগে লেবার পার্টি থেকে ২০১৭ সালে অনুষ্ঠেয় ওয়েস্ট মিনিস্টার পার্লামেন্ট নির্বাচনে এডিনবরা সাউথওয়েস্ট আসনে লড়াই করেন ফয়সল চৌধুরী। এ ছাড়া ২০১৪ সালে স্কটিশ রেফারেন্ডাম চলাকালীন ‘বাংলাদেশিজ ফর বেটার টুগেদার ক্যাম্পেইন’-এর সমন্বয়কারী ছিলেন তিনি।

0Shares





Related News

Comments are Closed