Main Menu
শিরোনাম
জামালগঞ্জে সড়কের পাশে চালকের লাশ!         মৌলভীবাজারে বিএনপি নেতা মাতুক গ্রেফতার         সিলেটে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ৫১         সিলেটে মোটরসাইকেল খাদে পড়ে কলেজ ছাত্রের মৃত্যু         ছাতকে পুকুর থেকে শিশুর লাশ উদ্ধার         বিশ্বনাথে এক প্রেমিকার সাথে ২ প্রেমিকের বিয়ে!         কুলাউড়ায় প্রাইভেট কার দুর্ঘটনায় প্রবাসী নিহত         আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে যুবক নিহত         কানাইঘাটে ট্রাক্টর উল্টে দুই শিশু নিহত         সিলেটে করোনায় আরো ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৬২         ঈদের ছুটিতে চাতলাপুর শুল্ক স্টেশন ৩দিন বন্ধ         সিলেটে করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত ৭৪        

ফেসবুকে নতুন যে সুবিধা পাবেন ব্যবহারকারীরা

প্রযুক্তি ডেস্ক: নতুন একটি সুবিধার কথা ঘোষণা দিয়েছে ফেসবুক। সোমবার (১৯ এপ্রিল) ফেসবুক কর্তৃপক্ষ জানায়, এখন থেকে ফেসবুক ব্যবহারকারীরা চাইলে তাদের পোস্ট ও নোটস স্থানান্তর করতে পারবেন গুগল ডকুমেন্টস, ব্লগার ও ওয়ার্ডপ্রেস ডটকমের মতো বিভিন্ন সেবায়।

পোস্ট এবং নোটস স্থানান্তর করতে হলে ব্যবহারকারীকে তাদের ফেসবুক অ্যাকাউন্টের সেটিংসে যেতে হবে। এরপর ইয়োর ফেসবুক ইনফরমেশনে ক্লিক করতে হবে। সেখানে ‘ট্রান্সফার ইয়োর ইনফরমেশন’ পাওয়া যাবে। পাসওয়ার্ড দিয়ে ‘চিজ ডেসটিনেশন’ নির্বাচন করে যে প্ল্যাটফর্ম তথ্য স্থানান্তরের জন্য ব্যবহারকারী ঠিক করে দেবে, সেখানে গিয়ে ‘কনফার্ম ট্রান্সফার’ সিলেক্ট করলেই ফেসবুকের তথ্য স্থানান্তর হয়ে যাবে।
সম্পর্কিত খবর

অবশ্য এরইমধ্যে গুগল ফটোজ, ড্রপবক্স, ব্ল্যাকবেজের মতো সেবাতে ছবি স্থানান্তর করার সুবিধা দেয় ফেসবুক। শুধু তাই নয়, ব্যবহারকারী ফেসবুকে থাকা তার সব তথ্যের কপিও ডাউনলোড করে নিতে পারেন।

বিখ্যাত প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সি-নেট জানায়, নতুন এ পদক্ষেপের ফলে ফেসবুকের একচ্ছত্র আধিপত্য বিষয়ে যে উদ্বেগ তা কিছুটা কমবে।

0Shares





Related News

Comments are Closed