Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় কমেছে আক্রান্ত, সুস্থ আরো ১৮         সিলেটে নিখোঁজের ৩দিন পর উবার চালকের লাশ উদ্ধার         গোয়াইনঘাটে প্রতিপক্ষের হামলায় ১জন নিহত, আটক ৩         হবিগঞ্জে পরিবহন মালিক-শ্রমিকদের অবস্থান কর্মসূচি         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, শনাক্ত ৫০         বড়লেখায় ‘পাগলা’ কুকুরের কামড়ে আহত ৫০         বিশ্বনাথে দুই খুনের মামলার আসামি গ্রেফতার         বিশ্বনাথে ঈদের জামাত হবে মসজিদে মসজিদে         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ৫৩         সিলেটে শ্বশুড় বাড়িতে বেড়াতে এসে স্ত্রীকে খুন, স্বামী গ্রেপ্তার         সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৬         ওসমানীনগরে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার        

বিশ্বে করোনায় মৃত্যু ২৯ লাখ ৫৮ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনা মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত এই রোগে বিশ্বে মারা গেছেন মোট ২৯ লাখ ৫৮ হাজার ১৪৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা পৌঁছেছে ৮ হাজার ৬৬৮ জনে।

মহামারি শুরু পর থেকে বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থ হয়ে ওঠা বিষয়ক হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট করোনা ওয়ার্ল্ডোমিটার বলছে, গত ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে- ১ হাজার ৭৩৮ জন।

ব্রাজিলের পরই এই তালিকায় রয়েছে ভারত ও যুক্তরাষ্ট্র। ভারতে এই সময়সীমার মধ্যে মারা গেছেন ৮৮০ জন এবং যুক্তরাষ্ট্রে ৪৬০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম শনাক্ত হয় প্রাণঘাতী সার্স-কোভ-২ ভাইরাস, যা বিশ্বে সাধারণভাবে পরিচিতি পায় করোনাভাইরাস নামে। শনাক্ত হওয়ার তিন মাসের মধ্যে বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়ে এই ভাইরাসটি।

যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশ যদিও অভিযোগ করে আসছে, চীনের গবেষণাগারে এই ভাইরাসটি কৃত্রিমভাবে প্রস্তুত করা হয়েছে, তবে চীন বরাবরই এই অভিযোগ অস্বীকার করে বলছে, প্রাকৃতিকভাবেই আবির্ভাব ঘটেছে সার্স-কোভ-২ ভাইরাসটির।

২০২০ সালের ফেব্রুয়ারি থেকে বিশ্বজুড়ে করোনা মহামারি শুরু হয়। করোনা ওয়ার্ল্ডোমিটার বলছে, বিশ্বে এ পর্যন্ত এ রোগে আক্রান্ত হয়েছেন, ১৩ কোটি ৬৬ লাখ ১৫ হাজার ৯১৬ জন।

বর্তমানে বিশ্বে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ৩৮ লাখ ৬৪ হাজার ৩৬০ জন। এছাড়া এই রোগে এই পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১১ কোটি ৪২ হাজার ২৬২ জন।

0Shares





Related News

Comments are Closed