Main Menu
শিরোনাম
সিলেটে বিষপানে যুবতীর মৃত্যু         করোনায় মারা গেলেন সিকৃবির প্রফেসর ড. মাহফুজুল হক         বিশ্বনাথে কৃষকদের মধ্যে ধানের বীজ ও সার বিতরণ         গোলাপগঞ্জে পিকআপ ভ্যানের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         জাদুকাটার বালু মহাল ইজারা প্রদানের দাবীতে মানববন্ধন         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৯         বিশ্বনাথে সিএনজি চালক-যাত্রীর মধ্যে সংঘর্ষ, আহত ৬         ট্যাকেরঘাট স্কুলের পুর্নমিলনী রেজিষ্ট্রেশন শুরু         কমলগঞ্জে নবনির্মিত দু’টি শহীদ মিনারের উদ্বোধন         ছাতকে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত         সুনামগঞ্জে ঝড়ে রাস্তায় ভেঙে পড়ল বিদ্যুতের ১১টি খুটি         বিশ্বনাথে মাছের সাথে এ কেমন শত্রুতা!        

আ.লীগের দু’পক্ষের সংঘর্ষের আশঙ্কা, ১৪৪ ধারা জারি

বৈশাখী নিউজ ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে কটুক্তির প্রতিবাদকে কেন্দ্র করে নোয়াখালী শহরে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

জেলা শহর মাইজদীতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের আশঙ্কায় মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল ৬টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত সভা সমাবেশে নিষেধাজ্ঞা জারি করে জেলা প্রশাসন।

সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করা হয়েছে মর্মে সোমবার (২৫ জানুয়ারি) রাতে জেলা প্রশাসকের পক্ষ থেকে শহরে মাইকিং করে প্রচারণা চালানো হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ খোরদেশ আলম খান জানান, দুই পক্ষ একই স্থানে সমাবেশের অনুমতি চাইলে কাউকেও অনুমতি দেয়া হয়নি। দুই পক্ষকে সভা- সমাবেশ না করার জন্য বলা হয়েছে। তবে সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ জারি করা হয়েছে।

জানা গেছে, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে জেলা সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপির কটুক্তির প্রতিবাদে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন এবং নোয়াখালী পৌরসভার চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেল মঙ্গলবার শহরের শহীদ মিনার চত্বরে সভা-সমাবেশ করার অনুমতি চেয়েছেন জেলা প্রশাসকের কাছে। একই স্থানে একই সময় জেলা ছাত্রলীগের পক্ষ থেকে সভা-সমাবেশে করার অনুমতি চাওয়া হয়। এ অবস্থায় কাউকে অনুমতি দেননি জেলা প্রশাসক। জেলা প্রশাসকের এ নির্দেশ পর শহীদ মিনার চত্বর থেকে শাহিন ও সোহেল হাউজিং-এর বালুর মাঠে তাদের প্রতিবাদ সমাবেশের স্থান সরিয়ে নেন। পরে রাতে জেলা প্রশাসকের সভা-সমাবেশ নিষিদ্ধ করার ঘোষণা দিলে তারা প্রতিবাদ সমাবেশ স্থগিত করেছেন বলে জানান।

ছাত্রলীগের ডাকা সমাবেশ সম্পর্কে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনান জানান, তারা তাদের কর্মসূচী স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন।

0Shares





Related News

Comments are Closed