Main Menu
শিরোনাম
সিলেটে কলহের জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী আটক         সিলেটে ঘন ঘন দুর্ঘটনার প্রতিবাদে তিন উপজেলাবাসীর অবস্থান         ভারতে কারাভোগের পর দেশে ফিরলেন ৬ বাংলাদেশি         সিলেটে আরো ১৩ জনের করোনা শনাক্ত, সুস্থ ২০         সুনামগঞ্জে উদ্বোধনের আগেই ভেঙে পড়লো সেতু!         হবিগঞ্জে আ.লীগ প্রার্থী সেলিম বিজয়ী         সিলেটে দুর্ঘটনাস্থলে কাফনের কাপড় পড়ে অবরোধ, ৫ দাবি         সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮         সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭         মাধবপুরে গার্মেন্টসকর্মীকে ধর্ষণ         শপথ নিলেন গোলাপগঞ্জ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা         রাজনগরে ৪০০ আ.লীগ নেতাকর্মীর নামে মামলা        

বাগদাদে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩২

আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদে আত্মঘাতী দুটি বোমা হামলায় কমপক্ষে ৩২ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন আরও অন্তত ১১০ জন।

রাজধানীর কেন্দ্রস্থল তায়ারান চত্বরে জনবহুল একটি মার্কেটে স্থানীয় সময় বৃহস্পতিবার (২১ জানুয়ারী) সকালে এ হামলা চালানো হয় বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরাকে ইরাকের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইয়াহইয়া রাসুল জানিয়েছেন, হামলাকারীদের একজন বোমা বিস্ফোরণের জন্য অসুস্থতার ভান করে মার্কেটের লোকজনকে তার দিকে আকৃষ্ট করেন। প্রথম বিস্ফোরণে হতাহতদের উদ্ধারে লোকজন এগিয়ে গেলে দ্বিতীয় বিস্ফোরণটি হয়।

২০১৮ সালের জানুয়ারিতে একই মার্কেটে জোড়া আত্মঘাতী বোমা হামলায় ৩৫ জন নিহত ও ৯০ জন আহত হন।

এদিকে ইরাকের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, রাজধানীর হাসপাতালগুলোতে হামলায় আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের অনেকের অবস্থা সংকটাপন্ন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

এখন পর্যন্ত কোনও গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

ইরাকবিষয়ক বিশ্লেষক ও যুক্তরাষ্ট্রভিত্তিক গবেষণা সংস্থা দ্য সেঞ্চুরি ফাউন্ডেশনের ফেলো সাজাদ জিয়াদ জানিয়েছেন, যে ধরনের হামলা হয়েছে তাতে সশস্ত্র সংগঠন ইসলামিক স্টেটের (আইএসআইএস) জড়িত থাকার ইঙ্গিত দিচ্ছে। বাগদাদের জনবহুল এলাকা লক্ষ্য করে অতীতেও বহুবার আত্মঘাতী হামলা চালিয়েছে এই জঙ্গি সংগঠনটি।

সাজাদ জিয়াদের দাবি, ইরাক সরকার নিরাপত্তা নিশ্চিতে ব্যর্থতার পরিচয় দিয়েছে। সেখানে ইসলামিক স্টেট এখনও তৎপর, এ নিয়ে সরকারের আগে থেকেই সর্তক থাকা উচিত ছিল।

বাগদাদে এই ভয়াবহ হামলার ঘটনায় এক বিবৃতিতে হামলার তীব্র নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র দূতাবাস।

0Shares





Related News

Comments are Closed