Main Menu

সিরিয়ায় ইসরাইলের বিমান হামলা, নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার ভূখণ্ডে অবৈধভাবে দফায় দফায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। ব্রিটেনভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সিরিয়া-ইরাকের সীমান্তবর্তী এলাকায় ২০ বারের বেশি বিমান হামলা চালায় ইসরাইল।

মঙ্গলবার (১২ জানুয়ারি) গভীর রাতে সিরিয়ার পূর্বাঞ্চলের বিভিন্ন জায়গায় সামরিক বাহিনী ও অস্ত্র ভাণ্ডারের অবস্থান লক্ষ্য করে হামলা চালালে কমপক্ষে পাঁচ সিরীয় সেনা এবং তাদের মিত্রদের ১১ সৈন্য নিহত হন।

ব্রিটেনভিত্তিক যুদ্ধ মনিটরের তথ্যমতে, ইসরাইলি বিমানবাহিনী সিরিয়ার দেইর এজ জোর থেকে সিরিয়ার-ইরাকি সীমান্তের আল-বুকামাল বিস্তৃত এলাকায় একাধিক অবস্থান শনাক্ত করে ১৮টিরও বেশি হামলা চালিয়েছে। ধারণা করা হচ্ছে, হামলায় নিহত ১১ যোদ্ধার মধ্যে ইরানের রেভ্যুলেশনারি গার্ডের- আইআরজিসি এবং লেবাননের হিজবুল্লাহর সদস্য রয়েছে। তবে নিহতদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ইসরাইলের অভিযানের সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম সানার খবরেও নিশ্চিত করা হয়েছে।

হামলায় হতাহতের ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় কর্তৃপক্ষ। অভিযান পরিচালনার বিষয়ে তেল আবিবের কাছ থেকে এখনো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। গত (৭ জানুয়ারি) বৃহস্পতিবার সিরিয়ার দক্ষিণা অঞ্চলে ইরসাইলি বাহিনী বিমান হামলা চালালে ইরান সমর্থিত তিন যোদ্ধা নিহত হয়। ইরাক-সিরিয়ার ইসরাইলি বাহিনীর সঙ্গে প্রায় সংঘাতে জড়িয়ে পড়ে সেখানকার সেনারা। ইসরাইলের দাবি, সিরিয়া-ইরান এবং লেবাননভিত্তিক হিজবুল্লাহর যোদ্ধারা সিরিয়ার সেনাদের সহায়তা দিয়ে যাচ্ছে।

গত বছরে সিরিয়ায় ৫০টির বেশি স্থানে হামলা চালায় ইসরাইল। এতে হতাহত হয় অনেকে।

 

0Shares





Related News

Comments are Closed