Main Menu
শিরোনাম
ধর্মপাশায় শাবি ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ৭৪         বিশ্বনাথে তিন প্রতারক গ্রেফতার         ইভটিজিংয়ে বাধা দেয়ায় শাবি কর্মচারীর উপর হামলা         দিলদার হোসেন সেলিমের জানাজা শুক্রবার         মৌলভীবাজারে শরীর জোড়া লাগা ২ কন্যা শিশুর জন্ম         সিলেট মেরিন একাডেমির উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         সুনামগঞ্জে ছুরিকাঘাতে পুলিশ খুন         সিলেটে করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত ৬৯         বিশ্বনাথে সুমেল ও দয়াল হত্যার ঘটনাস্থল পরিদর্শনে ডিআইজি         কানাইঘাটে রাস্তা থেকে নবজাতক উদ্ধার         ওসমানীনগরে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল হেলপারের        

গাজীপুরের সাবেক মেয়র মান্নানের ১ বছরের জেল

বৈশাখী নিউজ ডেস্ক: গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র অধ্যাপক এমএ মান্নানকে অর্থ আত্মসাতের মামলায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। ঢাকার বিভাগীয় স্পেশাল জজ সৈয়দ কামাল হোসেনের আদালত এ রায় ঘোষণা করেন।

একই সঙ্গে তাকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডেরর আদেশ দেওয়া হয়েছে। মামলার অন্য আসামি গোলাম কিবরিয়া খালাস পেয়েছেন।

বুধবার (১৮ নভেম্বর) দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামি এম এ মান্নান গাজীপুরের মেয়র হিসেবে থাকাকালীন (২০১৩ সালের ১৮ আগস্ট থেকে ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি পর্যন্ত) ভুয়াভাবে ৯৯৯টি ভাউচারের অনুদান ও ব্যয় দেখিয়ে গাজীপুর সিটি করপোরেশনের ত্রাণ এবং দরিদ্র তহবিল থেকে ৪৯ লাখ এক হাজার ৮৪৮ টাকা আত্মসাৎ করেন এম এ মান্নান ও গোলাম কিবরিয়া। এ ঘটনায় দুদকের উপসহকারী পরিচালক সামছুল আলম ২০১৬ সালের ২৩ জুন গাজীপুরের জয়দেবপুর থানায় এম এ মান্নান ও গোলাম কিবরিয়ার নামে একটি মামলা দায়ের করেন।

২০১৭ সালের ১২ জানুয়ারি এম এ মান্নান ও গোলাম কিবরিয়ার নামে অভিযোগপত্র দাখিল করেন দুদক। এরপর গাজীপুরে স্পেশাল জজ আদালত মামলাটি আমলে নিয়ে বিচারের জন্য ঢাকার বিভাগীয় স্পেশাল জজ আদালতে বদলি করেন। এরপর ২০১৯ সালের ১৭ জানুয়ারি আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের আদেশ দেন। এ মামলায় বিভিন্ন সময়ে ছয়জন সাক্ষ্য দেন।

0Shares





Related News

Comments are Closed