Main Menu
শিরোনাম
সিলেটে একদিনে করোনা রোগী শনাক্ত ৪২ জন         শাবির ল্যাবে ১৭ জনের করোনা শনাক্ত         সিলেটে একদিনে নতুন শনাক্ত ২৪ জন, সুস্থ ৪১         কমলগঞ্জে হামলায় সাবেক মহিলা ইউপি সদস্য আহত         জামালগঞ্জ উপজেলায় নৌকার প্রার্থী ইকবাল বিজয়ী         হবিগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট প্রত্যাহার         শ্রীমঙ্গলের ভূনবীরে নৌকা, মির্জাপুরে ধানের বিজয়         নবীগঞ্জে ‘বিকাশ’ প্রতারককে আটক করল জনতা         সাদিপুরে নৌকার প্রার্থী কবির উদ্দিন বিজয়ী         সিলেটে একদিনে সুস্থ ৬৪ জন, শনাক্ত ২১         হবিগঞ্জে চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট         মৌলভীবাজারে ভূয়া ডাক্তার দম্পতিকে জেল-জরিমানা        

করোনায় মৃতদের লাশ দাফন করছে প্রতিশ্রুতি দাফন টীম

বৈশাখী নিউজ ডেস্ক: গ্রাম থেকে গ্রামে, শহর থেকে প্রত্যন্ত অঞ্চলে এক আতঙ্কের নাম করোনাভাইরাস। এ ভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তার লাশ দাফন-কাফন নিয়ে নানা সমস্যায় পড়তে হয় স্বজনদের। করোনা বা করোনা উপসর্গ নিয়ে কেউ মারা গেলে তার কাছে যাচ্ছে না মানুষ। এমনকি নিকট আত্মীয়রাও এগিয়ে আসছে না। লাশ ধরছে না কেউ।

ঠিক সেই সময় সিলেটে জীবনের ঝুঁকি নিয়ে করোনা বা উপসর্গ নিয়ে নিহতদের লাশ দাফন করছে স্বেচ্ছাসেবী টিম ‘প্রতিশ্রুতি’।

করোনা ঝুঁকি মাথায় নিয়ে ইতোমধ্যে সিলেট নগরী, বিয়ানীবাজার, জকিগঞ্জ, গোলাপগঞ্জের ১০টি লাশ দাফন করেছেন টিমের সদস্যরা। সনাতন ধর্মাবলম্বীদেরও সৎকার করছেন সংগঠনটির সদস্যরা।

তাদের কাছে ফোন আসলেই ছুটে যান মৃত ব্যক্তির বাড়িতে। মৃত্যুর সংবাদ পাওয়ার পর যত রাতই হোক না কেন প্রতিশ্রুতি পরিবারের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে মরদেহ বুঝে নেন। হোক তা করোনায় কিংবা উপসর্গ নিয়ে মৃত। মৃতের গোসল থেকে শুরু করে জানাজা দাফন-কাফন সবই করেন তারা। মহিলাদের জন্য মহিলা স্বেচ্ছাসেবী দিয়ে রয়েছে।

করোনা উপসর্গ বা করোনাক্রান্ত হয়ে কেউ মারা গেলে লাশ দাফন কাফনের জন্য যোগাযোগ করার আহ্বান করেছেন টিমের সদস্যরা। যোগাযোগ নাম্বার: ০১৭১৪৩৬৩৪৮৬, ০১৭৯০৯৫৭২৪৭, ০১৭৩৬৩৬২৫৮২।

0Shares





Related News

Comments are Closed