Main Menu
শিরোনাম
সিলেটের যেসব স্থানে মঙ্গলবার ব্যাংক বন্ধ থাকবে         কমলগঞ্জে ৫ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন         আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে বিশ্বনাথ প্রেসক্লাবের শোক         হত্যা ও ধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে মানববন্ধন         ওসমানী মেডিকেলে নতুন পরিচালক নিয়োগ         শাবির ল্যাবে আরো ১৬ জনের করোনা শনাক্ত         শায়েস্তাগঞ্জে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ১         আকবরকে ধরিয়ে দিলে ১০ লক্ষ টাকা পুরস্কার!         ছাতকে গৃহবধূ ধর্ষিত, ধর্ষক গ্রেফতার         সিলেটের দুই ল্যাবে ২৭ জনের করোনা শনাক্ত         তাহিরপুরের লাল শাপলা রক্ষায় প্রশাসনের মাইকিং         মনুনদীতে গোসল করতে নেমে যুবকের মৃত্যু        

করোনার ওষুধ ফার্মেসিতে বিক্রির অনুমতি দিল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের চিকিৎসার জন্য দু’টি ওষুধ ফার্মেসিতে বিক্রির অনুমোদন দিয়েছে রাশিয়া। দু’টি ওষুধই জাপান ফুজিফিল্মের তৈরি ফ্যাভিপিরাভির জেনেরিকের।

রাশিয়ার দাবি, ক্লিনিক্যাল ট্রায়ালে এই ওষুধ দুটির ইতিবাচক ফলাফল পাওয়া গেছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) আর-ফার্ম জানিয়েছে, করোনাভিরের তৃতীয় ধাপের ট্রায়ালে ১৬৮ জন রোগী অংশ নিয়েছিলেন। ট্রায়াল শেষ হওয়ার পর এর অনুমোদন দেওয়া হয়েছে।

রাশিয়ান গণমাধ্যম মস্কো টাইমস জানিয়েছে, দু’টি ওষুধের একটি অ্যাভিফ্যাভির সোমবার থেকে রাশিয়ার বিভিন্ন ফার্মেসিতে পাওয়া যাবে। ডাক্তারের পরামর্শপত্র দেখিয়ে কেনা যাবে। আরেকটির নাম করোনাভির, এই ওষুধটিও একই দিন থেকে পাওয়া যাওয়ার কথা।

এভাবে ওষুধের অনুমোদন দেয়ার আগে রাশিয়া জাতীয়ভাবে একটি ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে। করোনার টিকা পাওয়ার দৌড়ে তাদের পাশাপাশি এখন পর্যন্ত চীন-যুক্তরাষ্ট্র সবচেয়ে এগিয়ে।

চীনের চারটি ভ্যাকসিন তৃতীয় ধাপের ট্রায়ালে আছে। পৃথিবীর অন্য কোনো দেশ এত ভ্যাকসিন তৃতীয় ধাপের ট্রায়ালে নিতে পারেনি।

0Shares





Related News

Comments are Closed