Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরো ২২ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল         জৈন্তাপুরে ভারতীয় পাতার বিড়িসহ গ্রেফতার ১         গোয়াইনঘাটে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন         শ্রীমঙ্গলে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা!         সিলেট এমসি কলেজের ছাত্রী পপির আত্মহত্যা         ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে         বিশ্বনাথে বৃদ্ধ ও এক গৃহবধুর লাশ উদ্ধার          সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮৫৮২, মৃত্যু ১৫৩          ওসমানীর ল্যাবে আরো ৬১ জনের করোনা পজিটিভ         বিশ্বম্ভরপুরে বজ্রপাতে কৃষক নিহত         শ্রীমঙ্গলে ঘরে বসে সততা পরীক্ষার আয়োজন        

১ আগস্ট থেকে ইতালি যেতে পারবেন বাংলাদেশিরা

বৈশাখী নিউজ ডেস্ক : বাংলাদেশিদের জন্য ৫ অক্টোবর থেকে নিষেধাজ্ঞার সময়সীমা কমিয়ে ৩১ জুলাই পর্যন্ত করেছে ইতালি। এতে করে আগামী ১ আগস্ট থেকে বাংলাদেশিরা ইতালি যেতে পারবেন বলে জানা গেছে।

বুধবার (১৫ জুলাই) ইতালি সরকার একটি নোটিশ টু এয়ারম্যান বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশসহ ১৩টি দেশে ১৪ দিন অবস্থান করেছেন এমন কেউ ৩১ জুলাই পর্যন্ত ইতালিতে প্রবেশ করতে পারবে না। এ নোটিশ পরিবর্তিত না হলে ১ আগস্ট থেকে বাংলাদেশিরা ইতালিতে ঢুকতে পারবে।

নোটিশটি বাংলাদেশসহ মোট ১৩টি দেশের জন্য প্রযোজ্য। অন্য দেশগুলো হচ্ছে আর্মেনিয়া, বাহরাইন, ব্রাজিল, বসনিয়া হার্জেগোভিনা, চিলি, কুয়েত, উত্তর মেসিডোনিয়া, মলদোভা, ওমান, পানামা, পেরু ও ডমিনিকান রিপাবলিক।

করোনাভাইরাস পরিস্থিতিতে এর আগে বাংলাদেশ ছাড়া বাকি ১২টি দেশের জন্য ৫ অক্টোবর পর্যন্ত সব ফ্লাইট স্থগিতের সিদ্ধান্ত জানিয়েছিল ইতালি। এর মধ্যে বাংলাদেশ থেকে একটি ফ্লাইট ইতালিতে পৌঁছানোর পর কয়েকজন বাংলাদেশির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। তবে তাদের কাছে কোভিড নেগেটিভ সনদ ছিল। এরপর তারা বাংলাদেশকেও এই তালিকায় অন্তর্ভুক্ত করে। ওই সময় ইতালির প্রধানমন্ত্রী গুইসেপ কন্তে বলেছিলেন, চলমান বৈশ্বিক পরিস্থিতিতে প্রত্যেককেই দায়িত্বশীল আচরণ করতে হবে।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ মাত্রা ছাড়াতে থাকলে গত ৩১ জানুয়ারি জরুরি অবস্থা জারি করে ইতালি সরকার। প্রায় ছয় মাস হয়ে গেলেও সে জরুরি অবস্থা বহাল আছে। বছরের বাকি সময়টুকুও জরুরি অবস্থা ঘোষণা করা হবে কি না, তা নিয়ে চিন্তাভাবনা চলছে।

0Shares





Related News

Comments are Closed