Main Menu
শিরোনাম
সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮         সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭         মাধবপুরে গার্মেন্টসকর্মীকে ধর্ষণ         শপথ নিলেন গোলাপগঞ্জ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা         রাজনগরে ৪০০ আ.লীগ নেতাকর্মীর নামে মামলা         কানাইঘাটে আ.লীগের লুৎফুর রহমান মেয়র নির্বাচিত         চুনারুঘাটে আ.লীগের রুবেল মেয়র নির্বাচিত         বিশ্বনাথে প্রতারণা মামলায় প্রবাসী কারাগারে         সিলেট পথে ঘন ঘন ট্রেন লাইনচ্যুতি, ব্যাহত রেলসেবা         সিলেটে আরো ৫ জনের করোনা শনাক্ত, সুস্থ ৮         জৈন্তাপুরে নিয়ন্ত্রণহীন ট্রাক খালে, চালক-হেলপার নিহত         লালাবাজারে দু’পক্ষের সংঘর্ষ, আহত ১৫        

সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৫৮৯০, মৃত্যু ১০৩

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,৮৯০ জনে। এ পর্যন্ত এ বিভাগে মারা গেছেন ১০৩ জন।

সোমবার (১৩ জুলাই) স্বাস্থ্য বিভাগ, সিলেট-এর বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিন পর্যালোচনায় দেখা গেছে, কোভিড-১৯ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় বিভাগের তিন জেলার চেয়ে এগিয়ে আছে সিলেট জেলা। এ জেলায় সোমবার সকাল পর্যন্ত মোট আক্রান্ত ৩১২৫ জন। মৃত্যু হয়েছে ৮০ জনের।

বুলেটিন অনুযায়ী, বিভাগের বাকি তিন জেলার মধ্যে সুনামগঞ্জে ১১৭৪ জন, হবিগঞ্জে ৯১১ জন এবং মৌলভীবাজারে ৬৮০ জন আক্রান্ত হয়েছেন মরণঘাতি এ ভাইরাসে। আর এ তিন জেলার মধ্যে সুনামগঞ্জে ৯ জন, হবিগঞ্জে ৬ জন এবং মৌলভীবাজারে ৮ জনের মৃত্যু হয়েছে।

বুলেটিন অনুযায়ী, আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সিলেটে বেশি হলেও সুস্থতার হার কম। সুস্থতার দিকে থেকে চার জেলার মধ্যে সুনামগঞ্জ জেলা এগিয়ে রয়েছে। চার জেলায় মোট আক্রান্তের মধ্যে এ পর্যন্ত ২৩১৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৬৮০ জন। আর সুনামগঞ্জ জেলায় ৮৫৭ জন সুস্থ হয়েছেন। এছাড়া, হবিগঞ্জে ৪০৫ জন এবং মৌলভীবাজারে ৩৭৭ জন সুস্থ হয়েছেন।

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ওসামনী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা: মো: মঈন উদ্দিন-এর । ১৫ এপ্রিল করোনায় আক্রান্ত এ চিকিৎসক মারা যান। এরপর বিভাগে একে একে ১০৩ জন রোগী মারা গেছেন।

গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের বুলেটিন থেকে আরও জানা যায়, চার জেলায় বর্তমানে হাসপাতালে করোনা পজিটিভ নিয়ে চিকিৎসাধীন আছেন ২১৬ জন। এর মধ্যে সিলেটে ১০৪ জন, সুনামগঞ্জে ৩৬ জন, হবিগঞ্জে ৫৫ জন এবং মৌলভীবাজারে ২১ জন চিকিৎসাধীন আছেন।

0Shares





Related News

Comments are Closed