Main Menu
শিরোনাম
সিলেটে আমদানি নিষিদ্ধ ভারতীয় ঔষধসহ গ্রেপ্তার ১         বিশ্বনাথে দেড় মাসে ২ হত্যা ১ গণধর্ষণ ৫ আত্মহত্যা         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৯০৫০, মৃত্যু ১৬১         সিলেটে বাস চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু         সিলেট-ঢাকা মহাসড়কের কাজ দ্রত শুরুর তাগিদ         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮৯১৭, মৃত্যু ১৫৭         কানাইঘাটে একসাথে তিন সন্তান প্রসব         জকিগঞ্জে গৃহবধুর রহস্যজনক মৃত্যু, স্বামী আটক         সিলেটে নব্য জেএমবির ৫ শীর্ষ নেতা আটক         সিলেটের দুই ল্যাবে আরো ১৬৪ জনের করোনা শনাক্ত         জকিগঞ্জে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ২         রাজনগরে সড়কে প্রাণ গেল ছাত্রলীগ নেতার        

বগুড়া-১ ও যশোর-৬ উপ-নির্বাচন ১৪ জুলাই

বৈশাখী নিউজ ডেস্ক: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই আগামী ১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির সিনিয়র সচিব মো. আলমগীর শনিবার (৪ জুলাই) এক বৈঠক শেষে এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ‘সংসদের কোনো আসন শূন্য হওয়ার ১৮০ দিনের মধ্যে নির্বাচন দেওয়ার বাধ্যবাধকতা আছে। এ বিষয়ে কমিশনের আজকের বৈঠকে ১৪ জুলাই উপ-নির্বাচনের তারিখের সিদ্ধান্ত হয়েছে।’

সংবিধান অনুযায়ী, সংসদ ভেঙে দেওয়া ছাড়া, সংসদের কোনো আসন শূন্য হলে, তার ৯০ দিনের মধ্যে নির্বাচন হওয়ার কথা।

তবে কোনো বিশেষ কারণে নির্বাচন অনুষ্ঠিত না হলে, প্রধান নির্বাচন কমিশনার আলোচনা সাপেক্ষে পরবর্তী ৯০ দিনের মধ্যে ভোট নিতে পারবেন।

মো. আলমগীর জানান, আগামী ১৫ জুলাই বগুড়া-১ আসনের এবং ২৮ জুলাই যশোর-৬ আসনের ১৮০ দিন শেষ হবে। ওই দিন কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে ব্যালট পেপারে ভোট গ্রহণের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।

এর আগে গত ফেব্রুয়ারিতে ইসি ওই দুই আসনের তফসিল ঘোষণা করে এবং তখন ২৯ মার্চ নির্বাচনের তারিখ ঘোষণা হয়েছিল। তবে, করোনাভাইরাসের কারণে ২১ মার্চ নির্বাচন স্থগিতের ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুল মান্নান ও ইসমত আরা সাদিকের মৃত্যুর পর বগুড়া-১ ও যশোর-৬ আসন শূন্য হয়।

0Shares





Related News

Comments are Closed