Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরও ৭৯ জনের করোনা শনাক্ত         ওসমানীনগরে বাস চাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত         ছাতকে অ্যাম্বুলেন্সের ধাক্কায় অটোরিক্সা খাদে, নিহত ১         বিশ্বনাথে দেড় বছরের শিশু পানিতে ডুবে মৃত্যু         সিলেটে আমদানি নিষিদ্ধ ভারতীয় ঔষধসহ গ্রেপ্তার ১         বিশ্বনাথে দেড় মাসে ২ হত্যা ১ গণধর্ষণ ৫ আত্মহত্যা         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৯০৫০, মৃত্যু ১৬১         সিলেটে বাস চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু         সিলেট-ঢাকা মহাসড়কের কাজ দ্রত শুরুর তাগিদ         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮৯১৭, মৃত্যু ১৫৭         কানাইঘাটে একসাথে তিন সন্তান প্রসব         জকিগঞ্জে গৃহবধুর রহস্যজনক মৃত্যু, স্বামী আটক        

৩০ পয়সায় কথা বলুন যেকোন নম্বরে

প্রযুক্তি ডেস্ক: এবারও মোবাইল ফোনের কলরেটের দাম বেড়েছে। এমন পরিস্থিতিতে অনেকেই কথা বলার জন্য ইন্টারনেট ব্যবহার করছেন। কিন্ত সবার তো ইন্টারনেট কানেকশন সবসময় থাকে না। এই সমস্যার সমাধান দেবে আইপি কল।

আইপি কলে যে কল দেবেন তার ইন্টারনেট সংযোগ থাকলেই হবে। যাকে কল দেয়া হচ্ছে তার ইন্টারনেট সংযোগ কিংবা অ্যাপ না থাকলেও চলবে। এবং প্রতি মিনিট কথা বলতে পারবেন মাত্র ৩০ পয়সায়।

প্রতি সেকেন্ডে পালস রয়েছে। ইতিমধ্যেই বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন দেশে ইন্টারনেট প্রটোকল টেলিফোন সার্ভিস প্রোভাইডার্স (আইপিটিএসপি) কোম্পানিগুলোকে অ্যাপের মাধ্যমে ভয়েস সেবার অনুমোদন দিয়েছে। মোবাইল ফোন অপাটেরগুলোর দৌরাত্মের কারণে আইপি টেলিফোন সেবা অতটা জনপ্রিয়তা পায়নি।

কিন্তু দিন দিন এর গ্রাহক সংখ্যা বাড়ছেই। দেশে আইপি টেলিফোন সেবায় এগিয়ে আছে আম্বার আইটি, এছাড়াও রয়েছে আরও অনেক অ্যাপ, যা সহজে গুগল প্লে স্টোর থাকে ফ্রি ডাউনলোড করা যাবে। জানা গেছে, গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে বিনামূল্যে। এরপর জাতীয় পরিচয়পত্র দিয়ে নিবন্ধন করলে ১০ টাকার ফ্রি টক টাইম দেয়া হবে। আম্বার আইটির (Amber it) আইপি ফোনে রিচার্জ করাও সহজ।

মোবাইল ব্যাংকিং ছাড়াও ইন্টারনেট ব্যাংকি এবং নেট ব্যাংকিংয়ের মাধ্যমে অ্যাকাউন্টে রিচার্জ করা যায়। রিচার্জকৃত ব্যালেন্সের মেয়াদও অফুরন্ত। ফলে সাশ্রয়ী দাম কথা বলা যাচ্ছে। এই ছাড়াও গুগল প্লে স্টোরে ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপসহ আরও অনেক নামে অ্যাপ পাওয়া যাচ্ছে, যেগুলো মাধ্যমে কম খরচে কথা বলা যাবে যেকোন মোবাইল নম্বরে।

এছাড়া বাজারে আইপি টেলিফোন সেট পাওয়া যাচ্ছে। এসব সেটের দাম ১৫০০ টাকা থেকে শুরু। এই ফোনে ইন্টারনেট সংযুক্ত করে সাধারণ টেলিফোনের মতোই কম খরচে কথা বলা যাচ্ছে। আইপি ফোন থেকে আইপি ফোনে কল করলে কোনো খরচ হয় না।

0Shares





Comments are Closed