Main Menu
শিরোনাম
বৃহত্তর জৈন্তার ঘরে ঘরে গ্যাস সংযোগের দাবী         সিলেট জেলায় আরো ৩২ জনের করোনা শনাক্ত         মাধবপুরে গাড়ির চাপায় দুই যুবকের মৃত্যু         সিলেটের ৫ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত, পানি বাড়ছে         দ্বিতীয় দফা বন্যা, পানিতে ভাসছে সুনামগঞ্জ         কমলগঞ্জে দুই শিশুকে নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার ১         সুনামগঞ্জে আরো ১২ জনের করোনা পজিটিভ         কোম্পানীগঞ্জ সীমান্তে ভারতীয়দের গুলিতে যুবক নিহত         সিলেটে শ্রমিকনেতা রিপন হত্যায় মামলা, গ্রেপ্তার ২         ফের বন্যা, ছাতকে দুই লক্ষ মানুষ পানিবন্দি         সিলেট বিভাগে করোনায় আক্রান্ত ৫৭৫৪, মৃত্যু ৯৭         সিলেটে পরিবহন শ্রমিক নেতাকে ছুরিকাঘাতে হত্যা        

দেশে থাকা প্রবাসীদের সৌদিতে ফেরা অনিশ্চিত

প্রবাস ডেস্ক : বৈশ্বিক করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সৌদি আরবের কাজের ভিসা নিয়ে বাহিরে ছুটিতে থাকা বিদেশি নাগরিকগণ দেশটিতে ফিরে আসতে পারবে না বলে জানিয়েছে সৌদি পাসপোর্ট বিভাগ।

মঙ্গলবার (২৩ জুন) জাওয়াজাতের (পাসপোর্ট বিভাগ) বরাত নিয়ে স্থানীয় সংবাদমাধ্যম এই তথ্য জানায়।

করোনাভাইরাস শুরুর পর থেকে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের আগ পর্যন্ত লক্ষাধিক প্রবাসী বাংলাদেশি নিয়মিত ছুটি কাটাতে বাংলাদেশে গেছেন বলে ধারণা করা হচ্ছে। নতুন এই নিয়মের ফলে তাদের পুনরায় সৌদিতে ফেরা অনিশ্চিত হয়ে গেল।

এদিকে করোনার মহামারির কারণে সৌদি আরবের নাগরিক এবং দেশটিতে অবস্থানরত বিদেশিদের নিয়ে সীমিত পরিসরে পবিত্র হজ পালনের ঘোষণা দেয়া হয়েছে।

দেশটির হজবিষয়ক মন্ত্রী মোহাম্মদ বেনতেন এ ঘোষণা দিয়ে বলেন, মাত্র দশ হাজারের মতো মানুষ এবারের হজে অংশ নিতে পারবেন।

মঙ্গলবার সৌদির এই মন্ত্রী সংবাদ সম্মেলনে বলেন, এ বছর বিদেশ থেকে হজযাত্রীদের আগমন নিষিদ্ধ করা হবে। এছাড়া হজে কারা অংশ নিতে পারবেন সে ব্যাপারে কঠোর স্বাস্থ্যবিধি প্রয়োগ করা হবে।

0Shares





Related News

Comments are Closed