Main Menu
শিরোনাম

সিলেটে একদিনে আরো ৬০ জনের করোনা শনাক্ত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট জেলায় নতুন করে আরও ৬০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (৪ জুন) ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তাদের রিপোর্ট পজিটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি জানান, বৃহস্পতিবার ওসমানীর পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৬০ টি পজেটিভ আসে।

আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৩৮ জন, জকিগঞ্জে দুজন, কোম্পানীগঞ্জে দুজন, জৈন্তাপুর ১৪ জন, বালাগঞ্জ একজন, কানাইঘাট একজন। এছাড়াও শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন ছাতকের একজন এবং হবিগঞ্জ সদর উপজেলার একজন শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ব্যাংকার, চিকিৎসক, সাংবাদিকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারাও রয়েছেন।

একইদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ৩১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া সকলেই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে সুনামগঞ্জে করোনা শনাক্ত হয়েছে ২৫০ জনের।

শাবির জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, বৃহস্পতিবার শাবির পিসিআর ল্যাবে ২৬৯টি নমুনা গ্রহণ করা হয়। এর মাঝে মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৩১ জনকে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে।

সবশেষ বৃহস্পতিবার (৪ জুন) সিলেটের ৬০ জন ও সুনামগঞ্জের ৩১ জন নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ১৩২৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ৭৪১, সুনামগঞ্জে ২৫০, হবিগঞ্জে ১৯৪ এবং মৌলভীবাজারে ১৪৪ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ২৬ জন। এরমধ্যে সিলেটে ২০, মৌলভীবাজারে চারজন, হবিগঞ্জে একজন এবং সুনামগঞ্জে একজন।

অন্যদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ৩৩৩ জন রোগী। এরমধ্যে সিলেট জেলায় ১০৪, সুনামগঞ্জে ৭৩, হবিগঞ্জে ১০৫, মৌলভীবাজারে ৫১ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

0Shares





Related News

Comments are Closed