Main Menu
শিরোনাম

সিলেটে আরও ৪২ জন করোনা রোগি শনাক্ত

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট জেলায় আরও ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (২৭ মে) ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৪২ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেরডিকেল কলেজের উপ পরিচাপলক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, বুধবার ওসমানীতে ১৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪২ জনের করোনা শনাক্ত হয়।

শনাক্ত হওয়াদের বেশিরভাগই সিলেট নগরী ও সদর উপজেলার বাসিন্দা বলে জানিয়ে তিনি বলেন, কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট ছাড়া প্রায় সব উপজেলার রোগীরাই আছেন আজকের শনাক্তদের তালিকায়।

আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৪ জন, গোলাপগঞ্জে তিনজন, জকিগঞ্জে চারজন, জৈন্তাপুরে ৬ জন, কানাইঘাটে দুজন, ফেঞ্চুগঞ্জে ১ জন এবং ওসমানীনগরে দুইজন। এদের মধ্যে একজন সাংবাদিক, দুজন চিকিৎসক, তিনজন পুলিশ, একজন ব্যাংক কর্মকর্তা রয়েছেন বলে জানা গেছে।

একইদিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা শনাক্ত হয়। তারা সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা বলে জানা গেছে।

এনিয়ে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৭৬২ জনের। এরমধ্যে সিলেট জেলায় ৩৮৮ জন, সুনামগঞ্জে ১১৩ জন, হবিগঞ্জে ১৬৪ জন ও মৌলভীবাজারে ৯৭ জন শনাক্ত হয়েছেন।

এদিকে সিলেট বিভাগে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৯১ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪১ জন, সুনামগঞ্জে ৫৯, হবিগঞ্জে ৭৫ জন এবং মৌলভীবাজার জেলায় ১৬ জন।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ১৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ১০ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে ৪ জন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

0Shares





Related News

Comments are Closed