Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, শনাক্ত ৭১         দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল         শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে তরুণের মৃত্যু         সিলেটে অটোরিকশা চালক ও কিশোর নিখোঁজ         সিলেটে করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ৪৬         জগন্নাথপুরে সানজিদা হত্যা, গ্রেফতার চাচার স্বীকারোক্তি         ছাতক পৌরসভার সাড়ে ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা         কোম্পানীগঞ্জে নিবন্ধনবিহীন ৪৯ মোটরসাইকেল আটক         দোয়ারাবাজারে আইসক্রিমের বাক্সে মদ, যুবক আটক         সিলেটে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার         ওসমানীনগর উপজেলা জামায়াতের আমীর গ্রেপ্তার         জৈন্তা বার্তা সম্পাদকের মাতৃবিয়োগ        

ফোনে কল করার নতুন অ্যাপ আনলো ফেসবুক

প্রযুক্তি ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এনপিই টিমের অভ্যন্তরীণ আরডি গ্রুপ ফোন নম্বর ব্যবহার করে অডিও কল দেয়ার নতুন অ্যাপ ক্যাচআপ (CatchUp) চালু করেছে।

ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও এই অ্যাপ দিয়ে ফোনের নম্বর তালিকা ব্যবহার করে কথা বলা যাবে। অ্যাপটি আপাতত যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারছেন। এতে ৮ জনের গ্রুপ কলে কথা বলারও সুযোগ আছে। তবে শুধুমাত্র অডিও।

আধুনিক যুগে অ্যাপভিত্তিক কলিংয়ের অনেক ব্যবস্থা আছে। তার মধ্যে ফেসবুকের মেসেঞ্জার একটি। তাহলে ক্যাচআপের আলাদা বৈশিষ্ট্য কী?

অন্য ক্যাচআপ ব্যবহারকারী যখন কথা বলার জন্য ‘ফ্রি’ থাকবেন, তখন বোঝা যাবে। সেটিংসে গিয়ে এটি সেট করে রাখা যাবে। যাদের ফেসবুক নেই তারা কন্টাক্ট লিস্ট ব্যবহার করে ফোন দিতে পারবেন।

ক্যাচআপ তৈরির পেছনে ফেসবুকের যুক্তি এমন, ‘এখনকার দিনে মানুষ ফোনকল করেই না বললে চলে। কখন আবার কথা বলার জন্য তিনি প্রস্তুত সেটাও জানা যায় না। তাই আমরা শুধুমাত্র অডিও কলের সুবিধা রেখে অ্যাপটি চালু করেছি।’

ফেসবুকের দাবি, বয়স্ক মানুষেরা এটি সহজে ব্যবহার করতে পারবেন।

0Shares





Related News

Comments are Closed