Main Menu

কানাইঘাটে ঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

কানাইঘাট সংবাদদাতা: সিলেটের কানাইঘাট উপজেলায় গত দুই দিনের কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত ও দুই শতাধিক ঘরের আংশিক ক্ষতিসাধন হয়েছে। এছাড়া ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে গাছপালার।

বিভিন্ন এলাকা থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে এবং আজ বুধবার সকাল ১০টার দিকে উপজেলার বিভিন্ন এলাকায় কালবৈশাখী ঝড় হয়। এসব কালবৈশাখী ঝড়ে উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের লোভাছড়া চা-বাগান এলাকা, বড়বন্দ, সোনাতনপুঞ্জি, বাউরভাগ, নূনছড়া এলাকায় ব্যাপক ক্ষতি হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান জেমস লিও ফারগুশন নানকা জানিয়েছেন- তার ইউনিয়নে কালবৈশাখী তান্ডবে শতাধিক আধাপাকা কাঁচা বসত ঘর বিধ্বস্ত হয়েছে। শতাধিক ঘরের আংশিক ঘরের ক্ষয়ক্ষতি হওয়ার পাশাপাশি গাছপালা উপড়ে পড়েছে। লোভাছড়া ও নুনছড়া চা-বাগান এলাকায় শত শত গাছপালা বিধ্বস্ত হয়েছে।

লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি চেয়ারম্যান ডাক্তার ফয়েজ আহমদ জানিয়েছেন- কালবৈশাখী ঝড়ে তার ইউনিয়নের বেশ কিছু বাড়িঘরের ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। কয়েকটি বসতঘর বিধ্বস্ত হয়েছে।

বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন চতুলী জানান- কালবৈশাখী ঝড়ে তার ইউনিয়নের হাওর এলাকার বোরো ফসলের ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।

দীঘিরপাড় ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল জানিয়েছেন- গত মঙ্গলবার সকাল ১০টায় তার ইউনিয়নের কটালপুর এলাকায় টর্নেডো জড়ে শতাধিক বাড়িঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে গাছপালার ব্যাপক ক্ষতি সাধন ও বাড়িঘরের টিনের চালা উড়িয়ে নেওয়ার খবর পাওয়া গেছে।

0Shares





Related News

Comments are Closed