Main Menu

বেতারে শুরু হচ্ছে প্রাথমিকের পাঠদান

বৈশাখী নিউজ ডেস্ক: টেলিভিশনের পর এবার বেতারের মাধ্যমেও প্রাথমিকস্তরের শিশুদের পাঠদানের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাক-প্রাথমিক থেকে শুরু করে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠদানের শব্দ ধারণ করে তা প্রচার করা হবে। প্রাথমিকভাবে বাংলাদেশ বেতারের মাধ্যমে এটি প্রচার করা হবে। পরে অন্যান্য বেসরকারি রেডিও স্টেশনের মাধ্যমেও প্রচারের পরিকল্পনা রয়েছে। আগামী সপ্তাহ থেকে এ প্রচার শুরু হতে পারে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন এ উদ্যোগের বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এটা নিয়ে কাজ করছে। জানা গেছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প এবং ইউনিসেফ এ বিষয়ে একসঙ্গে কাজ করছে।

এর আগে গত ৭ এপ্রিল থেকে সংসদ টেলিভিশনে শুরু হয়েছে প্রাথমিক স্তরের ক্লাস সম্প্রচার। আর গত ২৯ মার্চ থেকে মাধ্যমিক পর্যায়ের (৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি) প্রতিদিন আটটি করে ক্লাস সংসদ টেলিভিশনে প্রচার করা হচ্ছে।

জানা গেছে, বেতারে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বাংলা, ইংরেজি, সামাজিক বিজ্ঞান, গণিত ও সাধারণ বিজ্ঞান বিষয়ের ক্লাস প্রচার করা হবে। প্রতিটি ক্লাস ২৫ থেকে ৩০ মিনিটের হবে। রেডিওতে শিক্ষক পাঠদান করা বিষয়ের ওপর বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে তার শিক্ষকদের কাছে তা জমা দিতে হবে।

0Shares





Related News

Comments are Closed