Main Menu

সিলেটে লন্ডন ফেরত প্রবাসীর রিপোর্ট ‘নেগেটিভ’

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধিন থাকা যুক্তরাজ্য প্রবাসীর পরীক্ষার রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে- অর্থাৎ তার শরীরে করোনাভাইরারের কোনো লক্ষণ বিদ্যমান নেই।

শনিবার (২৮ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, লন্ডন ফেরত মৌলভীবাজারের প্রবীন সাংবাদিক এম এ সালামের পরীক্ষার রিপোর্ট ‘নেগেটিভ’ এসেছে। আইইডিসিআর থেকে ফোনে শনিবার সকালে জানানো হয়েছে- তার শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ নেই। তিনি বলেন, রিপোর্টের কাগজ পরে মেইলে আসবে।

এর আগে গত বৃহস্পতিবার যুক্তরাজ্যের লন্ডন থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মৌলভীবাজারের এক দম্পতি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। বিমানবন্দরে তাদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয়। তাপমাত্রা বেশি হওয়ায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তাদেরকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে পাঠানো হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ স্বামীকে কোয়ারেন্টিনে রেখে স্ত্রীকে বাড়িতে পাঠিয়ে দেয়।

হাসপাতালে কোয়ারেন্টিনে থাকা ঐ ব্যক্তির শরীরের ঘাম, রক্ত ও মুখের লালার প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে শুক্রবার ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। আজ শনিবার ফোনে তার রিপোর্ট পাওয়া গেলো।

ওই যুক্তরাজ্যফেরত ব্যক্তির বয়স প্রায় ৭০ এবং তিনি একজন প্রবীন সাংবাদিক।

0Shares





Related News

Comments are Closed