Main Menu
শিরোনাম
বিশ্বনাথে গৃহবধূকে মারধর করায় ভাসুর গ্রেপ্তার         কারাবন্দী নেতাকর্মীর বাড়িতে বিএনপি নেতৃবৃন্দ         শাবির ল্যাবে আরো ২৮ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে কলেজছাত্রীর আত্মহত্যা         এমসি ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে মানববন্ধন         ছাতকে ‘আফজল শাহ চত্বর’ বাস্তবায়নের দাবি         প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা         শাবির ল্যাবে আরো ২০ জনের করোনা শনাক্ত         ওসমানীর ল্যাবে আরো ১৯ জনের করোনা শনাক্ত         মামাতো ভাইয়ের ‘ধর্ষণে’ মা হলো কিশোরী         সিলেটে একদিনে আরো ৫১ জন শনাক্ত, সুস্থ ৪৬         বালাগঞ্জে পাশবিকতার অভিযোগে প্রবাসী আটক        

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির মামলার আসামি গ্রেপ্তার

বিশ্বনাথ প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথে প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির মামলার প্রধান আসামি আতাউর রহমান আলতা (৩৯) কে গ্রেফতার করেছে পুলিশ। তিনি উপজেলার দৌলতপুর ইউনিয়নের মীরেরগাঁও গ্রামের আবদুল মতলিবের ছেলে।

বুধবার রাতে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে থানা পুলিশ। তিনি তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় দায়ের করা মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি ছিলেন। তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা জিআর নং ৭৪/১৮। বৃহস্পতিবার সকালে তাকে আদালতে প্রেরণ করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৫ সালে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সদস্য মীরগাঁওয়ের বাসিন্দা আবুল কালামের নামে একটি ভুয়া ফেসবুক আইডি খোলা হয়। এরপর মাঝে মধ্যে ওই আইডি থেকে আবুল কালামসহ আওয়ামী লীগ দলীয় নেতাদের ছবি বিকৃত করে টাইমলাইনে পোস্ট দেওয়া হয়। ২০১৮ সালের মার্চ মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ একাধিক শীর্ষস্থানীয় আওয়ামী লীগ নেতাদের ছবি বিকৃত করে মানহানিকর স্ট্যাটাস ও অশ্লীল ছবি পোস্ট করা হয়। এরপর গত ৫ এপ্রিল ঢাকার সুপ্রিম কোর্ট’র সাইবার ট্রাইব্যুনালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন-২০০৬ (সংশোধিত-১৩) এর ৫৭ ধারায় এ মামলাটি দায়ের করেন আওয়ামী লীগ নেতা আবুল কালাম (সাইবার ট্রাইব্যুনাল পিটিশন নং ৪৬/১৮ইং)। ফলে ১৩ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনাল’র বিচারক সাইফুল ইসলামের নির্দেশে ৫৭ ধারায় এ মামলাটি বিশ্বনাথ থানায় এফআইআর করা হয় (মামলা নং ৯)। পরবর্তীতে ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হলে দীর্ঘদিন পালিয়ে থাকার পর বুধবার রাতে তাকে গ্রেফতার করেন বিশ্বনাথ থানা পুলিশের এএসআই বিমল।

পলাতক আসামি আতাউর রহমান আলতাকে গ্রেফতারের সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার এএসআই বিমল বলেন, বৃহস্পতিবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

0Shares





Related News

Comments are Closed