Main Menu
শিরোনাম
সিলেটে জেলায় আরো ৫৬ জনের করোনা শনাক্ত         সুনামগঞ্জে আরো ৯ জনের করোনা শনাক্ত         জীবিত বোনকে মৃত দেখিয়ে সম্পত্তি আত্মসাতের চেষ্টা         জৈন্তাপুরে গ্যাস সরবরাহের দাবীতে মানববন্ধন পালিত         গোলাপগঞ্জে নিষিদ্ধ ভারতীয় বিড়িসহ আটক ১         সিলেটে করোনায় মৃত্যু বেড়ে ১০১. আক্রান্ত ৫৭৯৬         কমলগঞ্জে ফার্মাসিস্টের বদলী প্রত্যাহারের দাবি         সুনামগঞ্জে দ্বিতীয় দফা বন্যায় জনদূর্ভোগ চরমে         দ্বিতীয় টেস্ট ছাড়াই করোনা নেগেটিভ ঘোষণা!         সিলেটে ১০৫ স্থানে বসবে কোরবানির পশুর হাট         বৃহত্তর জৈন্তার ঘরে ঘরে গ্যাস সংযোগের দাবী         সিলেট জেলায় আরো ৩২ জনের করোনা শনাক্ত        

আলবেনিয়ায় ভূমিকম্প, নিহত অন্তত ৬

আন্তর্জাতিক ডেস্ক: আলবেনিয়ায় আঘাত হেনেছে ৬.৪ মাত্রার ভূমিকম্প। এতে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৩২৫ জন।

মঙ্গলবার (২৬ নভেম্বর) স্থানীয় সময় সকালে এ ভূমিকম্প সংঘটিত হয় বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে জানিয়েছে সিএনএন।

যুক্তরাষ্ট্রভিত্তিক ভূতাত্ত্বিক জরিপ জানিয়েছে, ওই ভূমিকম্পের উৎপত্তিস্থল রাজধানী তিরানা থেকে ১৩ মাইল দূরবর্তী বন্দর নগরী ডুরেসে। ভূপৃষ্ঠ থেকে প্রায় ২০ কিলোমিটার গভীরে এই ভূমিকম্পের আলোড়ন সৃষ্টি হয়।

আলবেনিয়ার পুলিশের পক্ষ থেকে সিএনএনের সহযোগী এটু এজেন্সিকে জানানো হয়েছে, ভূমিকম্পে ভয় পেয়ে একটি ভবনের ব্যালকনি থেকে ঝাঁপিয়ে পড়ে একজনের মৃত্যু হয়। আলবেনিয়ার পশ্চিমাঞ্চলীয় গ্রাম থুমেনে মারা গেছেন তিনজন। আরও দুইজনের মৃত্যুর কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

উদ্ভূত পরিস্থিতিতে ডুরেস, লেজেহ এবং তিরানা শহরের স্কুলগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে বলেছে কর্তৃপক্ষ।

0Shares





Related News

Comments are Closed