Main Menu
শিরোনাম
দ্বিতীয় টেস্ট ছাড়াই করোনা নেগেটিভ ঘোষণা!         সিলেটে ১০৫ স্থানে বসবে কোরবানির পশুর হাট         বৃহত্তর জৈন্তার ঘরে ঘরে গ্যাস সংযোগের দাবী         সিলেট জেলায় আরো ৩২ জনের করোনা শনাক্ত         মাধবপুরে গাড়ির চাপায় দুই যুবকের মৃত্যু         সিলেটের ৫ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত, পানি বাড়ছে         দ্বিতীয় দফা বন্যা, পানিতে ভাসছে সুনামগঞ্জ         কমলগঞ্জে দুই শিশুকে নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার ১         সুনামগঞ্জে আরো ১২ জনের করোনা পজিটিভ         কোম্পানীগঞ্জ সীমান্তে ভারতীয়দের গুলিতে যুবক নিহত         সিলেটে শ্রমিকনেতা রিপন হত্যায় মামলা, গ্রেপ্তার ২         ফের বন্যা, ছাতকে দুই লক্ষ মানুষ পানিবন্দি        

বিদ্যুতের টাকা ফেরতের দাবিতে মানববন্ধন

মো.কামরুজ্জামান, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার কলমাকান্দায় পল্লী বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে অবৈধভাবে নেওয়া টাকা ফেরতের দাবিতে মানববন্ধন ও মিছিল করেছে ভুক্তভোগীরা ।

মঙ্গলবার বিকেলে উপজেলার রহিমপুর বাজারে ঘণ্টাব্যাপী এক মানববন্ধন থেকে নাজিরপুর ইউনিয়নের রহিমপুর গ্রামের ভুক্তভোগীরা এ প্রতিবাদ জানায়।

এ ব্যাপারে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, জিএম নেপবিস, চেয়ারম্যান উপজেলা পরিষদ, থানার অফিসার ইনচার্জ ও প্রেসক্লাব কলমাকান্দা বরাবরে অনুলিপি দিয়ে মানববন্ধন করার পূর্বে ভুক্তভোগীদের পক্ষে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে লিখিত অভিযোগ করেন মো. সিদ্দিক মিয়া।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন রহিমপুর গ্রামের ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা আব্দুল আওয়াল। তিনি বলেন, রহিমপুর গ্রামের তিন শতাধিক পরিবারের সাথে প্রতারণা করে অফিসের কথিত দালালচক্র গ্রাহকদের কাছ থেকে সংযোগ নিতে আবাসিক গ্রাহকদের চার হাজার থেকে পয়ঁত্রিশ হাজার টাকা পর্যন্ত ঘুষ দিতে হচ্ছে। কোনো কোনো ক্ষেত্রে ঘুষের পরিমাণ আরো বাড়ে। এই ঘুষকে কেন্দ্র করে কয়েক দফা মারামারির ঘটনাও ঘটেছে। এতে হাতিয়ে নেন লক্ষ লক্ষ টাকা দালালচক্র। স্থানীয় ভাবে গ্রাহকদের কাছ থেকে অবৈধ অর্থ হাতিয়ে নেয়া অভিযুক্তরা হলো উপজেলার রহিমপুর গ্রামের রব মিয়ার ছেলে মো. নুরুল হক (৩৫) ও মজিবুর রহমানের ছেলে বাচ্চু মিয়া (৩০) এবং মো.তালেব আলীর ছেলে মো. শহীদ মিয়া (৪০) প্রমুখ। অবিলম্বে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও নেওয়া টাকা ফেরতের দাবি জানান ভুক্তভোগীরা।

মানববন্ধন চলাকালীন সময়ে ওই সড়ক দিয়ে যাচ্ছিলেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার। এক পর্যায়ে গাড়ি থামিয়ে ভুক্তভোগীরা টাকা ফেরত পাওয়ার জন্য মৌখিক অভিযোগ দেন। ওই সময় ভুক্তভোগী গ্রাহকদের অভিযোগের বিষয়টি খুব গুরুত্বের সাথে দেখবেন বলে আশ্বস্ত করেন সংসদ সদস্য ।

এ বিষয়ে অভিযুক্তদের কাছে জানতে চাইলে তারা সাংবাদিকদের কাছে বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে অবৈধভাবে টাকা নেওয়ায় বিষয়টি অস্বীকার করেন।

0Shares





Related News

Comments are Closed