Main Menu

ইবি’র ভর্তি পরীক্ষা সম্পন্ন

শাহাব উদ্দীন ওয়াসিম, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ^বিদ্যালয়ে (ইবি) স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বুধবার চারটি শিফটে সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত ‘ডি’ ইউনিটের পরীক্ষা মধ্য দিয়ে শেষ হয় ৩ দিন ব্যাপী ভর্তি যুদ্ধ।

জানা গেছে, ভর্তি পরীক্ষার শেষ দিন (৬ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, সাড়ে ১১টা থেকে বেলা সাড়ে ১২টা, দুপুর ২টা থেকে বিকাল ৩টা, বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত যথাক্রমে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ শিফটের বিজ্ঞান, জীব বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘ডি’ ইউনিটের সমন্বয়কারী প্রফেসর ড. এস এম মোস্তফা কামাল বলেন, ‘আমারা অত্যন্ত সুষ্ঠভাবে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন করেছি। এতে উপস্থিতির হার ছিল ৯০ শতাংশেরও অধিক।’

উল্লেখ্য, ৪ নভেম্বর (সোমবার) থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদ ভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শুরু হয়। ঐ দিন দ্বিতীয় শিফট ও তৃতীয় শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ২৩০৫টি আসনের বিপরীতে ৬১ হাজার ৯৪২জন শিক্ষার্থী আবেদন করে।

৫ নভেম্বর ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১০৬৫ টি আসনের বিপরীতে ২৭ হাজার ৬৩৭ জন শিক্ষার্থী আবেদন করে। এই ইউনিটে উপস্থিতির হার ছিল ৯০ শতাংশের বেশি।

ভর্তি পরীক্ষার ফল প্রকাশ সম্পর্কে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, ‘পরীক্ষার ফল প্রকাশের জন্য অভিজ্ঞ শিক্ষকদের দ্বারা ফল প্রকাশ কমিটি করা হয়েছে। আমরা যত দ্রত সম্ভব নির্ভুলভাবে ফল প্রকাশের চেষ্টা করব।’

ফলাফল ও ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য বিশ^বিদ্যালয়ের ওয়েবসাট (www.iu.ac.bd) তে পাওয়া যাবে।

0Shares





Related News

Comments are Closed