Main Menu

ফ্রান্সে লরি থেকে ৩১ অভিবাসী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক: ফ্রান্সের একটি লরি থেকে ৩১ অভিবাসীকে উদ্ধার করেছে পুলিশ। এরা সবাই পাকিস্তানি নাগরিক। ফ্রান্সের দক্ষিণাঞ্চলের একটি লরিতে লুকিয়ে ছিলেন ওই অভিবাসীরা। পরে নিরাপত্তা বাহিনীর হাতে ধরা পড়েন তারা।

শনিবার (২ নভেম্বর) স্থানীয় প্রসিকিউটররা জানিয়েছেন, ওই লরিটির চালকও পাকিস্তানি নাগরিক। তাকে আটক করা হয়েছে। মাত্র কয়েকদিন আগেই বেলজিয়ামে একটি রেফ্রিজারেটর ট্রাক থেকে ১২ অভিবাসীকে জীবিত উদ্ধার করা হয়।

এদের মধ্যে ১১ জনই সিরিয়ার নাগরিক এবং বাকি একজন সুদানের নাগরিক। উদ্ধার হওয়া ব্যক্তিরা সবাই পুরুষ। পুলিশ জানিয়েছে, ফল এবং শাক-সবজির একটি রেফ্রিজারেটর ট্রাক থেকে ওই অভিবাসীদের উদ্ধার করা হয়।

এই ঘটনার আগে গত মাসে পূর্ব লন্ডনের একটি রেফ্রিজারেটর ট্রাক থেকে ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনা তদন্ত করছে পুলিশ। নিহতদের মধ্যে বেশিরভাগই ভিয়েতনামের নাগরিক। লন্ডনের ট্রাক থেকে উদ্ধার হওয়া ৩৯ অভিবাসীর মধ্যে আটজন নারী এবং ৩১ জন পুরুষ।

গত ১ নভেম্বর শুক্রবার ফ্রান্স ও ইতালির সীমান্তে রুটিন মাফিক নজরদারির সময় একটি লরি থেকে ৩১ জন পাকিস্তানি অভিবাসীকে দেখতে পায় পুলিশ। এদের মধ্যে তিনজন কিশোর। এদের সবাইকে ইতালি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

0Shares





Related News

Comments are Closed