Main Menu

শাবির উন্নয়নের জন্য ৯৮৮ কোটি টাকার প্রকল্প

শাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়নের জন্য ৯৮৭ কোটি ৭৯ লাখ টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক।

মঙ্গলবার (৯ জুলাই) রাজধানীর শেরেবাংলা নগর এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপার্সন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে বলে জানান উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এই উন্নয়ন প্রকল্পের মোট ২০টি খাত রয়েছে। এর মধ্যে ১০তলা বিশিষ্ট দুটি আবাসিক হল, গ্র্যাজুয়েট ও বিদেশি শিক্ষার্থীদের জন্য ৭ তলা বিশিষ্ট একটি আন্তর্জাতিক হোস্টেল, শিক্ষকদের জন্য ১১তলা বিশিষ্ট ৪টি ডরমিটরি, কর্মচারীদের জন্য ১০তলা বিশিষ্ট আবাসিক ভবন, ১০তলা বিশিষ্ট তৃতীয় প্রশাসনিক ভবন, ১০তলা বিশিষ্ট ৪টি একাডেমিক ভবন, বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের জন্য ৬তলা বিশিষ্ট ভবন, ১০তলা বিশিষ্ট ক্লাব কমপ্লেক্স ভবন, আবাসিক শিক্ষার্থীদের জন্য ৪তলা বিশিষ্ট মসজিদ নির্মাণ করার কথা রয়েছে।

এছাড়া কেন্দ্রীয় গ্যারেজ বর্ধিতকরণ, প্রধান সড়কের উভয় পাশে দুইটি ব্রিজ এবং বৈদ্যুতিক সাব স্টেশন নির্মাণের কথা রয়েছে এই প্রকল্পের অধীনে।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, শাবিপ্রবির অধিকতর উন্নয়ন (২য় পর্যায়) একনেকে অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় গবেষণা ও শিক্ষার পাশাপাশি অবকাঠামোগত দিক দিয়ে পূর্ণতা লাভ করবে বলেও উল্লেখ করেন তিনি।

Share





Related News

Comments are Closed